বাহুবলি, RRR অতীত! এবার RSS নিয়ে সিনেমা লিখছেন রাজামৌলির বাবা বিজয়েন্দ্র প্রসাদ

দেশপ্রেমিকরা বহুদিন ধরে যে সিনেমার জন্য অপেক্ষা করে ছিলেন, অবশেষে সেই কার্য এবার সম্পন্ন হতে চলেছে। তবে তার মাঝে কেটে গিয়েছে অনেকগুলো বছর। কয়েক দশক এর অপেক্ষার অবসান হতে চলেছে এবার। ভারতের প্রকৃত ইতিহাস এবার সবার সামনে আসতে চলেছে।

কাশ্মীর ফাইলস, RRR একের পর এক সত্যকে তুলে আনা সিনেমা ভারতীয় সিনে ইন্ডাস্ট্রির ভোল বদলে দিয়েছে। কিন্তু এরপর RSS নিয়ে তৈরি হতে চলেছে সিনেমা। সিনেমা তৈরির দায়িত্বে রয়েছেন ভি বিজয়েন্দ্র প্রসাদ। বোঝাই যাচ্ছে RRR এর তুমুল সাফল্যের পরেও মন ভরেনি ভি বিজয়েন্দ্র প্রসাদের। এবার তিনি একটি গ্র্যান্ড প্রকল্পকে সাকার করার কাজে নেমেছেন।

ভি বিজয়েন্দ্র প্রসাদ রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের কর্মশৈলী, তার ইতিহাস এবং বর্তমান ভারতের নীতিনির্ধারণে সংগঠনের গুরুত্ব এবং তার অবদানের উপর ভিত্তি করে একটি সিনেমা তৈরি করতে চলেছেন। বিজয়ওয়াড়াতে এক সাক্ষাৎকা ভি বিজয়েন্দ্র প্রসাদ বলেন যে, “RSS সম্পর্কে আমার চিন্তাভাবনা আগে এতটাও ইতিবাচক ছিল না, কিন্তু এখন আমি এই সংগঠনের কাছে নিজের মাথা নত করছি।”

তিনি বলেন, “4 বছর আগে আমাকে RSS এর ওপর একটি ফিল্ম লিখতে বলা হয়েছিল। তখন আমি নাগপুর গিয়ে মোহন ভাগবতের সঙ্গে দেখা করি। সেখানে 1 দিন থাকার সময় প্রথমবার দেখলাম এবং ভালোভাবে বুঝলাম RSS কী এবং এটি কীভাবে কাজ করে। আমি খুবই দুঃখিত যে এত বড় প্রতিষ্ঠানের সাথে এর আগে পরিচিত হতে পারিনি। RSS না থাকলে আজ কাশ্মীর থাকত না। পাকিস্তানের মারা যেত লক্ষাধিক হিন্দু।”

এবার RSS-র অবদানকে পুনরায় দেশের সামনে নিয়ে এসেছেন ভি বিজয়েন্দ্র প্রসাদ। বহুদিন নিজ দেশে উপেক্ষিত ছিলেন দেশের স্বয়ংসেবকরা। কিন্তু বিজয়েন্দ্র প্রসাদ তার কলমের শক্তি দিয়ে আবারো দেশের ইতিহাসের এক অনবদ্য অংশ করে তুলবেন। ইতিমধ্যে ছবির প্রসঙ্গ উঠতেই, সারা দেশ চাতক পাখির মতো চেয়ে রয়েছে এই মুভিগুলির দিকে।

একদিকে অশ্বিন গঙ্গারাজু বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের আনন্দমঠ উপন্যাস নিয়ে 1770 তৈরী করছেন, ঠিক সেই সময়েই বিজয়েন্দ্র প্রসাদ RSS এর ওপর সিনেমা তৈরি করেছেন। 1770 হিন্দু সন্ন্যাসী বিদ্রোহের আদলে লেখা হয়েছে। সিনেমাটিও সেই ভাবেই তৈরি হচ্ছে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button