খুব সাধারণ জীবনযাপন করেন মহেন্দ্র সিং ধোনির ভাই, বোন! জানুন কী অবস্থা তাদের

ভারতে (India) ক্রিকেট (Cricket) প্রেমীর অভাব নেই। আর তাদের মধ্যে অন্যতম বিখ্যাত ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। অবশ্য মহেন্দ্র সিং ধোনিকে চেনার জন্য ক্রিকেট ফ্যান হওয়ার প্রয়োজন নেই। সারা ভারতের সমস্ত মানুষের মধ্যেই সমানহারে জনপ্রিয় তিনি। এককথায় বলতে গেলে তার নেতৃত্বের কারণেই টিম ইন্ডিয়া এক অনন্য মাত্রা লাভ করে।

তবে নিজের সমস্ত অনুরাগীদের কাঁদিয়ে ২০২০ সালে ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটের সমস্ত ধরণের ফর্ম্যাট থেকে অবসর নিয়েছিলেন। যদিও IPL এ চেন্নাই সুপার কিংসের জার্সি গায়ে দিয়ে এখনও মাঠে নামতে দেখা যায় তাকে।

   

মহেন্দ্র সিং ধোনি এমনই একজন মানুষ, যিনি সমস্ত ধরনের লাইমলাইট থেকে দূরে রয়েছেন সবদিন। খুব বেশি দেখা যায় না তাকে। দেশের অন্যতম সফল অধিনায়ক ধোনি, কিন্তু তার ব্যক্তিগত জীবন অনেকের কাছেই অজানা রয়ে গিয়েছে। জানেন কী তারা আসলে মোট তিন ভাই বোন। কিন্তু কী করেন তারা? কিইবা নাম তাদের?

মহেন্দ্র সিং ধোনির দাদার নাম নরেন্দ্র সিং ধোনি। তিনি পেশায় একজন রাজনীতিবিদ। ২০১৪ সালে রাজনীতির মাঠে প্রবেশ করেন তিনি। প্রসঙ্গত ধোনির পরিবারের সাথে সেরকম সম্পর্ক নেই। সেই ১০ বছর বয়সে বাড়ি ছাড়েন তিনি। তারপর থেকেই আলাদা থাকেন তিনি

এছাড়া ধোনির বোনও রয়েছেন একজন। তার নাম জয়ন্তী, তিনি একজন স্কুল শিক্ষিকা। ইংরেজি ভাষার অধ্যাপনা করেন তিনি। তার স্বামীর নাম গৌতম গুপ্ত।

ms dhoni family 600x400

জানলে অবাক হবেন ভারতের অন্যতম সফল ক্রিকেটার তিনি। কিন্তু তার বাবা মা চাননি তিনি ক্রিকেটার হোন। এই সময় তাকে সবচেয়ে বেশী সাহায্য করে তার বোন। মধ্যবিত্ত পরিবারের ছেলে হওয়ায় ধোনির বাবা মায়ের ইচ্ছে ছিল যাতে ধোনি ভালো কিছু চাকরি পেয়ে যান। প্রসঙ্গত তার বাবার নাম পান সিং ধোনি, তিনি এখন উত্তরাখণ্ডের আলমোড়া জেলার বাসিন্দা।

সম্পর্কিত খবর