বিরাট-গম্ভীরের ঝামেলা নিয়ে বড় তথ্য প্রকাশ্যে! কী হয়েছিলে দুজনার মধ্যে? ফাঁস কুকীর্তি

IPL ম্যাচের পরে রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli) এবং লখনউ সুপার জায়ান্টস মেন্টর গৌতম গম্ভীরের (Gautam Gambhir) মধ্যে মাঠের লড়াই আজকাল খবরের শিরোনামে রয়েছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং লখনউ সুপার জায়ান্টসের মধ্যে খেলা চলাকালীন কোথা থেকে হাতাহাতি শুরু হয়েছিল তা নিয়ে সেখানে উপস্থিত লোকজনের বিভিন্ন মতামত রয়েছে। কেউ কেউ একে শিশুসুলভ আখ্যা দিচ্ছেন, কেউ কেউ এই প্রতিদ্বন্দ্বিতার মধ্যে মশলা খুঁজে পাচ্ছেন। আবার কেউ মনে করছেন জেন্টলম্যানস গেমে এ ধরনের ঘটনা এড়ানো উচিত। এই লড়াইয়ের সময় দুই তারকার মধ্যে যে কথোপকথন হয়েছিল তা নিয়ে এখন একটি বড় প্রকাশ ঘটেছে। ক্যামেরায় ধরা পড়া এই লড়াইয়ে দুজনেই মা ও বোনকে গালিগালাজ করেন বলে জানা যায়।

দলের সঙ্গে জড়িত এক প্রত্যক্ষদর্শী ঘটনার পর বলেন, ‘আপনি টিভিতে দেখেছেন যে কাইল মায়ার্স এবং কোহলি ম্যাচের পর কিছুক্ষণ একসঙ্গে হাঁটছিলেন। মায়ার্স কোহলিকে জিজ্ঞাসা করেন কেন তিনি তাকে ক্রমাগত গালি দিচ্ছিল, তখন কোহলি বলেছিলেন যে কেন তিনি (মায়ার্স) তার দিকে তাকিয়ে আছেন। এর আগে, অমিত মিশ্র আম্পায়ারের কাছে অভিযোগ করেছিলেন যে, বিরাট ক্রমাগত ১০ নম্বর ব্যাটসম্যান নবীন উল হককে গালি দিচ্ছেন। প্রত্যক্ষদর্শী আরও বলেন, ‘গৌতমের মনে হয়েছিল পরিস্থিতি আরও খারাপ হবে, তাই তিনি মায়ার্সকে সেখান থেকে টেনে নিয়ে যান এবং কথা না বলতে বলেন। তারপর বিরাট কিছু বললেন। এর পর তুমুল ঝগড়া হয় যা ছিল শিশুসুলভ।

প্রত্যক্ষদর্শী বলেন, ‘গৌতম জিজ্ঞাসা করছিল কি বলছ। এ নিয়ে বিরাট বলেন, আমি তোমাকে কিছু বলিনি, কেন এর মাঝে ঢুকছ? এ বিষয়ে গৌতম বলেন, তুমি যদি আমার খেলোয়াড়ের সঙ্গে দুর্ব্যবহার করে থাক, তাহলে তুমি আমার পরিবারকেও গালি দিচ্ছ। এরপর বিরাট বলেন যে, তুমি তোমার পরিবারের যত্ন নাও। প্রত্যক্ষদর্শী বলেন, ‘গম্ভীর বলেছে এখন তুমু আমাকে শেখাবে? এর পর দুজনেই আলাদা হয়ে যান।

প্রত্যক্ষদর্শীর মতে, দুজনের আচরণই ছিল শিশুসুলভ। এর আগে ২০১৩ সালেও RCB এবং কলকাতা নাইট রাইডার্সের ম্যাচ চলাকালীন দু’জনের মধ্যে কথা কাটাকাটি হয়েছিল। গম্ভীর তখন কেকেআর-এর অধিনায়ক ছিলেন, সেই সময় কোহলি নিজের সেরা ফর্মে ছিলেন। গম্ভীর আজও সমান আক্রমণাত্মক বর্তমানে তিনি লখনউ দলের মেন্টর। কোহলি আরসিবি-র প্রধান, যদিও কাগজে ফাফ ডু প্লেসিস অধিনায়ক।

ভারতের এক প্রাক্তন খেলোয়াড় বলেছেন, ‘দুজনের মধ্যে সম্পর্ক খুবই জটিল। গৌতম খারাপ মানুষ না কিন্তু তাকে মোকাবেলা করা কঠিন। স্টেডিয়ামে বিরাটের নাম জপতে থাকা দর্শকদের দিকে আঙুল তোলা তার উচিত হয়নি।