ম্যাডামকে ভালোবেসে গান ছাত্রীদের, আবেগে কেঁদে ফেললেন শিক্ষিকা! ভাইরাল ভিডিও

কলকাতাঃ রোজই সোশ্যাল মিডিয়ায় কিছু না কিছু ভিডিও ভাইরাল হয়। যা দেখে কখনও আমরা বেশ শিক্ষা পাই। আবার কখনও সেগুলো দেখে হাসি বা আবেগপ্রবণ হয়ে পড়ি। এরকমই একটি ভিডিও এবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে, যা দেখে একদিকে যেমন আমরা আবেগপ্রবণ হয়ে পড়ছি, তেমনই ভিডিওটি এটাও শিক্ষা দিচ্ছে যে, শিক্ষক-শিক্ষিকাদের কেমন সম্মান দিতে হয়।

ছোট থেকে বড়, সকলের কাছে শিক্ষক-শিক্ষিকা মা-বাবার পর স্থান পান। কারণ, তাদের থেকে শিক্ষা নিয়ে বা শিখেই আমরা ভবিষ্যতে বড় মানুষ হতে পারি। এই কারণেই শিক্ষক-শিক্ষিকাদের আমরা গুরু বলেই সম্মান করে থাকি।

আর সেই গুরুর সঙ্গে পড়ুয়াদেরও কতটা গভীর সম্পর্ক হয়, তা আর কারও অজানা নেই। এরকমই একটি ঘটনা সম্প্রতি ঘটে গিয়েছে এই বাংলাতেই। করোনার কারণে দীর্ঘদিন ধরে বন্ধ ছিল স্কুল। ৩ ফেব্রুয়ারি থেকে ফের স্কুলে পঠনপাঠন শুরু হয়েছে। স্কুল খোলার কারণে সবার মধ্যেই রয়েছে আলাদা এক উদ্দীপনা।

একদিকে যেমন স্কুল খোলার খুশি, তেমনই আবার বর্তমানে চলছে ভ্যালেন্টাইন উইক। এই প্রেমের সপ্তাহ শুধু প্রেমিক-প্রেমিকাদের জন্যই না। এটি সাধারণত ভালোবাসার সপ্তাহ বলেই পরিচিত। সেটা বাবা-মায়ের সঙ্গেও হতে পারে, বা প্রিয় বন্ধু বা প্রিয় শিক্ষক শিক্ষিকাদের সঙ্গেও হতে পারে। আর সেই চিত্রই ধরা পড়ল বসিরহাটের কাটিয়াহাটের বিকেএপি গার্লস হাইস্কুলে।

ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে যে, কয়েকজন ছাত্রী স্কুলের ময়দানে স্কুলের শিক্ষিকা শম্পা ম্যাডামের সামনে হাঁটু গেঁড়ে বসে গোলাপ ফুল এগিয়ে দিচ্ছে। পাশাপাশি তাঁরা গান করছে ‘তুঝমে রব দিখতা হেয়”। পড়ুয়াদের এই গান এটাই বোঝাচ্ছে যে, ম্যাডামের মধ্যে তাঁরা ভগবানকে দেখেন।

পড়ুয়াদের এই কাণ্ড দেখে আবেগে চোখের জল ধরে রাখতে পারেন নি স্বয়ং ম্যাডাম। তিনি তাঁর ছাত্রীদের এরকম কাণ্ডে এতটাই আবেগঘন হয়ে পড়েছিলেন যে, চোখ দিয়ে জলও বেরিয়ে যায়। এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হচ্ছে। এবং সকলেই সেই পড়ুয়া আর শিক্ষিকার প্রশংসা করছেন।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button