গান গাইতে গাইতে স্টেজে লুটিয়ে পড়লেন গায়ক, মৃত্যু বিখ্যাত ভারতীয় সঙ্গীতশিল্পীর! ভাইরাল মর্মান্তিক ভিডিও

শনিবার মঞ্চেই গান গাইতে গাইতে প্রয়াত গেলেন প্রবীণ গায়ক এদাভা বশীর (Edava Basheer)। সেদিন রাত্রেই কেরালার আলাপুঝাতে ব্লু ডায়মন্ডের অর্কেস্ট্রার সুবর্ণ জয়ন্তী উদযাপনে অনুষ্ঠান করার সময় এদাভা বশীর মঞ্চ মঞ্চের মধ্যেই পড়ে যান। এরপর সাথে সাথেই কাছের হাসপাতালে নিয়ে গেলেও প্রানে বাঁচানো যায়নি ওনার। মৃত্যুকালে তার বয়স ছিল ৭৮।

শনিবার রাত ৯.৩০ মিনিটে ক্যামেলট কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত মেগাস্টার মিউজিক নাইট চলাকালীন এই দুর্ঘটনাটি ঘটে। এরপর নিকটবর্তী হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত বলে ঘোষণা করা হয়। আসলে এই ব্লু ডায়মন্ড অর্কেস্ট্রার শুরু দিকে তিনি তাদের প্রধান গায়ক হিসেবে যোগ দিয়েছিলেন। এজন্য অর্কেস্ট্রার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে এক অনুষ্ঠনে তিনি বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন। এদিন এদাভা বশীরের মৃত্যুর পর বন্ধ হয়ে যায় উদযাপন।

এদাভা বশীরের জন্ম হয় কেরালারই ভার্কালের কাছে ইদাভাতে। সঙ্গীতের প্রতি আকর্ষন সৃষ্টি হয় তার বাবার কাছেই। বিদেশ থেকে আনা পুরনো রেকর্ড প্লেয়ারে হাত পাওয়ার পর তার বাবা ইসুদাস ও রফির গান শুনিয়ে ছোট্ট এদাভাকে প্রশিক্ষণ দিতে শুরু করেন। এরপর স্কুল-কলেজে তিনি অনেক পুরস্কার জিতেছেন।

এরপর বশীর এবং তার বন্ধুরা অল কেরালা মিউজিশিয়ান অ্যান্ড টেকনিশিয়ান অ্যাসোসিয়েশন শুরু করেছিলেন এবং অ্যাসোসিয়েশনের সভাপতি ছিলেন তিনি নিজেই। তাঁর সর্বাধিক অনুরোধ করা গান ছিল ‘আকাশরূপিণী অন্নপূর্ণেশ্বরী’। এদিন তার এই মর্মান্তিক খবরটি জানার পর ভক্তরা শোক প্রকাশ করেছেন। সারা কেরালা জুড়েই এই বিখ্যাত গায়কের মৃত্যুর জন্য শোক পালন হচ্ছে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button