জ্যামে আটক যায় গাড়ি! ৪৫ মিনিট দৌড়ে রোগীর প্রাণ বাঁচান ডাক্তারবাবু! ভাইরাল ভিডিও ছুঁয়ে যাবে মন

ভারতে যানজট এক অন্যতম বড় সমস্যা। যানজটের কারণে বহু সময় আমাদের ট্রেন বা ফ্লাইট মিস হয়ে যায়। আবার অনেক সময় এমন হয় যে, অ্যাম্বুলেন্স জ্যামে আটকা পড়ায় রোগীর মৃত্যু পর্যন্ত হয়েছে। কিন্তু যানজটে আটকে পড়া এক ডাক্তারবাবু এমন কিছু করলেন যা দেখে তাকে স্যালুট জানাচ্ছে দেশের আপামর জনগণ।

অপারেশন থিয়েটারে রোগী অপেক্ষা করছে আর এদিকে যানজটে আটকা পড়েছেন ডাক্তারবাবু, উপায় না দেখে শেষমেষ গাড়ি ছেড়ে দৌড় লাগালেন তিনি। গাড়িকে জ্যামে ফেলে রেখে ৪৫ মিনিট দৌড়ে হাসপাতালে পৌঁছান ডাক্তারবাবু। আর গিয়েই সটান হাজির অপারেশন থিয়েটারে। সেখানে তার অপেক্ষায় রয়েছেন অপারেশন টিমের মেম্বার আর রোগী।

মাঝেমধ্যেই ডাক্তারদের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ আসে। সেখানে এই খবর শুনে অনেকেই হাততালি দিয়ে স্যালুট জানিয়েছেন ভগবান স্বরূপ ওই ডাক্তারকে। এই ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরুতে। আর সেই ডাক্তারের নাম গোবিন্দ নন্দকুমার, তিনি পেশায় সার্জাপুরের মণিপাল হসপিটালের গ্যাস্ট্রোএন্টেরেলজির সার্জন।

গত ৩০ আগস্ট সকাল ১০টার সময় এক রোগীর গলব্লাডারের জরুরি অস্ত্রোপচার হওয়ার কথা ছিল, আর তার দায়িত্বে ছিলেন নন্দকুমার। কিন্তু বাড়ি থেকে বেরিয়ে হাসপাতালের দিকে পা বাড়াতেই সমস্যায় পড়েন তিনি। যানজটে আটক হয়ে যাওয়ায় গাড়ি ফেলেই দৌড় দেন তিনি। ড্রাইভারকে গাড়ির দায়িত্বে দেখে ৩ কিমি দৌড়ে হাসপাতালে পৌঁছে ছিলেন। পৌঁছেই অপারেশন টেবিলে গিয়ে ভালো ভাবে অপারেশন করে রোগীকে ডিসচার্জও করে দেন।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button