ঘনীভূত হচ্ছে নিম্নচাপ, পুজোর কটা দিন বৃষ্টিতে ভাসবে দক্ষিণবঙ্গের এই পাঁচ জেলা! আবহাওয়ার খবর

আপাতত বাঙালির চিন্তা পুজোয় কেমন আবহাওয়া থাকতে চলেছে ? হাওয়া অফিস বৃষ্টির সম্ভাবনা জানানোর পর থেকে কিছুটা সন্ত্রস্ত সধারণ মানুষ। এদিকে আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে জানা যাচ্ছে যে, মায়ের বোধনের দিন অর্থাৎ শনিবার থেকেই তৈরি হতে চলেছে ঘূর্ণাবর্ত। যা ধীরে ধীরে শক্তি সঞ্চয় করে গভীর নিম্নচাপে পরিণত হতে পারে।

আজকে কলকাতার আবহাওয়া কেমন থাকবে : আবহাওয়া দপ্তর সূত্রে খবর, কলকাতা এবং শহরতলীতে আজ এবং আগামীকাল হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী ২ অক্টোবর এবং ৩ অক্টোবর সপ্তমী এবং অষ্টমীর দিন মেঘলা আকাশ থাকতে পারে এবং বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া : এদিকে হাওয়া অফিস প্রথমে উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম বললেও পরে তারা জানায় যে, হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।শুরুর দিকে অর্থাৎ সপ্তমী পর্যন্ত মেঘলা আকাশ থাকলেও এরপর অষ্টমী থেকে দশমীতে বৃষ্টির সম্ভাবনা বাড়বে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া : শনিবার থেকেই দক্ষিনবঙ্গ বৃষ্টির প্রকোপে পড়তে চলেছে। সপ্তমীর দিন থেকেই মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। বিশেষত উপকূলবর্তী চার জেলা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা জানিয়েছে হাওয়া অফিস। তবে সেই সাথে ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং বাঁকুড়াতেও বেশ ভারী বৃষ্টি হতে পারে। নবমী থেকে দশমী সারা দক্ষিণবঙ্গ ভাসতে পারে বৃষ্টির কারণে।

আজকের আবহাওয়া :
সর্বোচ্চ তাপমাত্রা : ৩০.৯° সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২১.৭° সেলসিয়াস
আর্দ্রতা : ৮১%
বাতাস : ১৩ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৬৮%

durga pujo weather cyclone rain

আগামীকাল কেমন থাকবে আবহাওয়া : আগামীকাল থেকেই বঙ্গোপসাগরে সৃষ্টি হচ্ছে ভারী ঘূর্নাবর্ত। আর সেটাই আগামী ৪৮ ঘন্টায় গভীর নিম্নচাপে পরিণত হতে চলেছে। আর এই ঘূর্নাবর্তের প্রভাবে ভারী বর্ষণের পূর্বাভাস রয়েছে দক্ষিণ বঙ্গের বিস্তীর্ণ এলাকাজুড়ে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button