১ লাখ টাকা বিনিয়োগে মিলছে দেড় লক্ষ! সুবর্ণ সুযোগ দিচ্ছে টাটা গ্রুপের এই কোম্পানি

চলতি বছরে শেয়ার মার্কেটের বাজার খারাপ হওয়া সত্ত্বেও টাটা গ্রুপের (Tata Group) একটি কোম্পানির স্টক দূর্দান্ত পারফর্ম করছে। গত কয়েক মাস ধরেই উর্ধ্বমুখী গতি নিয়েছে এই স্টকটি। মাত্র তিনদিনে শেয়ারটি ৫২ শতাংশের বৃদ্ধি পেয়েছে। ৩ দিন আগেও আপনি এই শেয়ারে ১ লক্ষ টাকা বিনিয়োগ করলে আজ ১.৫ লক্ষ টাকা রিটার্ন পেতে যেতেন। গত ১ বছরে কোম্পানির শেয়ার ৫২.০৫ টাকা থেকে বেড়ে সর্বোচ্চ ২৯০.১৫ টাকায় পৌঁছায়।

আমরা আজ Tata Teleservices Ltd. এর কথা বলতে চলেছি, যেখানে গত একবছর আগেও যারা এই কোম্পানিতে বিনিয়োগ করেছিলেন তারা আজ দারুণ মুনাফার মুখ দেখেছেন। আজ সকালে শেয়ার বাজার খুলতেই ৩.১৪% বৃদ্ধির সাথে ১৪০ টাকায় পৌঁছেছে। যারা গত ১ মাস আগেই এই শেয়ারে বিনিয়োগ করেছিলেন তাদেরও মুনাফা বেড়েছে ১৬.৫৬ শতাংশ।

   

গত তিন বছরের নথীপত্র ঘাঁটলে দেখা যাচ্ছে, যারা এই কোম্পানিতে ১ লক্ষ টাকা বিনিয়োগ করেছিলো তাদের ৩৪ লাখ টাকা রিটার্ন দিয়েছে এই কোম্পানি। গত এক বছরেই কোম্পানির রিটার্ন ছিলো প্রায় ৪৮১ শতাংশ। প্রসঙ্গত, গত ১১ জানুয়ারি TTML এর স্টক তার সর্বকালের সর্বোচ্চ ২৯০.১৫ টাকায় বন্ধ হয়েছে এবং ৮ মার্চ তার মূল্য ৯৩.৪০ টাকায় নেমে এসেছে।

১ লা সেপ্টেম্বর পর্যন্ত এই স্টকটির লেনদেন হয়েছে ১.৪২ কোটি টাকারও বেশি। ৫ দিনেই এই স্টকের কেনাকাটা বেড়েছে ১৮৫.১৫ শতাংশ। এছাড়া গত ৩ বছরের সার্বিক রিপোর্ট দেখলে বোঝা যাবে যে, TTML এর স্টক ৩ বছরে প্রায় ৩২৯০৭ শতাংশ রিটার্ন দিয়েছে। অর্থাৎ তিন বছর আগে যে বিনিয়োগকারী এই শেয়ারে এক লাখ টাকা বিনিয়োগ করেছিলেন তাদের টাকা এখন প্রায় ৩৪ লাখে উঠেছে।

TTML কী করে : TTML হল টাটা টেলিসার্ভিসেসের একটি সহযোগী সংস্থা। বর্তমানে কোম্পানিটি এই সেগমেন্টে শীর্ষস্থান দখল করে রয়েছে। সংস্থাটি ভয়েস এবং ডেটা পরিষেবা সরবরাহ করে। কোম্পানিটির গ্রাহক তালিকাও নেহাত ছোট নয়, তালিকায় রয়েছে দেশের বড়ো বড়ো নাম। মার্কেট বিশেষজ্ঞদের মতে, গত মাসে কোম্পানিগুলোর জন্য স্মার্ট ইন্টারনেটভিত্তিক সেবা চালু করেছে প্রতিষ্ঠানটি। বর্তমানে কোম্পানিগুলো দ্রুত ইন্টারনেট এবং অপ্টিমাইজড কন্ট্রোল সহ ক্লাউড ভিত্তিক নিরাপত্তা সেবা পাচ্ছে বলে অসাধারণ সাড়া পাচ্ছে সংস্থাটি।

tata group share

সংস্থাটির সবচেয়ে বড়ো বৈশিষ্ট্য হলো এর ক্লাউড ভিত্তিক নিরাপত্তা, যা ডেটাকে সম্পূর্ণ নিরাপদ রাখে। যে সব ব্যবসাগুলি ডিজিটাল প্রযুক্তিকে ভিত্তি করে চলছে তাদের জন্য এই লিজ লাইনটি সাহায্যকারী হবে বলেই ধারণা। এছাড়াও এতে সব ধরনের সাইবার জালিয়াতি থেকে সুরক্ষার পাশাপাশি দ্রুত ইন্টারনেট সুবিধাও দেওয়া হচ্ছে।

সম্পর্কিত খবর