মিলবে সরকারি সাহায্য, ঘরে বসে এই ব্যবসা শুরু করে মাসে আয় করুন ৬০ হাজার টাকা

আপনিও যদি ৯ টা ৫ টার চাকরিতে বিরক্ত হয়ে নিজের কিছু করতে চাইছেন তাহলে ব্যবসা (Business) আপনার জন্য ঠিকঠাক। আজ আমরা আপনাদের এমন এক ব্যাবসার কথা বলতে চলেছি যেখান থেকে আপনি সহজেই বিপুল আয় করতে পারবেন।

ব্যবসা শুরু করার সময় সাধারণত দুটি সমস্যা থাকে। ব্যাবসার পুঁজি এবং ব্যাবসার আইডিয়া। আজ আমরা আপনাদের এই দুই সমস্যারই সমাধান করতে চলেছি। আজ যে ব্যাবসার কথা বলবো সেখানে আপনাকে নাম মাত্র বিনিয়োগ করলেই হয়। তাও যদি অসুবিধা হয় তাহলে আপনি সরকারের মুদ্রা ঋণের সহায়তা নিতে পারেন। কিন্তু কী ব্যাবসার কথা বলতে চলেছেন আমরা?

কী ব্যাবসার কথা বলতে চলেছি আমরা : এই ব্যবসা হলো মধুর জ্যামের ব্যবসা।

কেন এই ব্যবসা করবেন : মধু খুবই ভালো স্বাস্থ্যের জন্য। আপনি সেখান থেকে যেমন উপার্জন। করতে পারবেন তেমনই আপনার তৈরি প্রোডাক্টের চাহিদাও বাড়বে। এছাড়া আন্তর্জাতিক ক্ষেত্রেও চাহিদা রয়েছে।

কীভাবে মধুর জ্যাম তৈরি করবেন : খুবই সহজ এই প্রক্রিয়া। জ্যাম তৈরির জন্য প্রথমেই আপনাকে নিতে হবে ৩টি আম, ১টি মাঝারি আকারের পেঁপে, ১টি আনারস এবং ৫টি পেয়ারা নিয়ে ভালো করে পরিষ্কার করে ১০ মিনিট জলে ফুটিয়ে নিন। এবার মিক্সার গ্রাইন্ডারের সাহায্যে গ্রাইন্ড করে ফলের পাল্প বের করে নিন। এরপর সেই পাল্প একটি স্টিলের পাত্রে নিয়ে চিনি এবং সাইট্রিক অ্যাসিড মিশিয়ে দিয়ে ৫ মিনিট ফুটিয়ে নিন। এরপর সেখানে ২৫ মিলি পেকটিন যোগ করুন এবং ২ মিনিট ধরে ফোটাতে থাকুন। ফোটা বন্ধ হলে সেখানে ২ গ্রাম পটাসিয়াম মেটাবিসালফাইট প্রিজারভেটিভ যোগ করুন। শেষে অল্প পরিমাণে জল যোগ করে পাত্রটিকে শক্তভাবে বন্ধ করুন। এরপর সেটিকে গরম করে দেখ দিন, ঠান্ডা হলে সেখানে মধু যোগ করে ভালভাবে মেশান। ব্যাস তাহলেই আপনার জ্যাম রেডি।

প্রাথমিক কত খরচ হতে পারে : খুব বেশি খরচ হয়না এই ব্যবসায়। তবে আপনার যদি এই ব্যবসা করার জায়গা না থাকে তাহলে কিছু অতিরিক্ত টাকা খরচ করতে হবে ভাড়া নেওয়ার জন্য। যন্ত্রপাতির দাম হতে পারে প্রায় ২ লক্ষ টাকা। সেই নিয়ে আপনার মোট ৩,১৫,০০০ টাকা।

collage maker 14 aug 2022 07.33 pm

আপনি কত উপার্জন করবেন : আপনি যদি ১০০% ক্ষমতা ব্যবহার করে উৎপাদন করেন, তাহলে আপনি বছরে ৭ লাখ টাকা রোজগার করতে পারেন। অর্থাৎ প্রতিমাসেই ৬০,০০০ টাকা আয় হতে পারে আপনার।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button