সৌরভ-শাস্ত্রীর বিশেষ ক্লাবে যুক্ত হলেন শুভমান গিল, এমন করা তৃতীয় ভারতীয় ক্রিকেটার হলেন তিনি

জিম্বাবুয়ে সফরে দুর্দান্ত খেলা দেখান ভারতের তারকা খেলোয়াড় শুভমান গিল (Shubman Gill)। তৃতীয় ওয়ানডে ম্যাচে ঝড়ো সেঞ্চুরি করেন তিনি। তার বিপজ্জনক পারফরম্যান্সের জেরে তিনি পেয়েছেন ‘ম্যান অব দ্য সিরিজ’ পুরস্কার। ভারতের প্রতিভাবান ক্রিকেটার শুভমান গিল ইংলিশ কাউন্টি মৌসুমের বাকি সময় গ্ল্যামারগানের প্রতিনিধিত্ব করবেন।

শুভমান গিল তৃতীয় ভারতীয় হিসেবে কাউন্টি ক্রিকেটে গ্ল্যামারগান দলের জার্সি পরবেন। তার আগে প্রাক্তন ভারতীয় প্রধান কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri) (1987-1991) এবং প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) (2005) এই দলের হয়ে খেলেছেন। দুর্দান্ত ফর্মে রয়েছেন শুভমান গিল। আর কাউন্টি ক্রিকেট খেলে নিজের গতি ধরে রাখতে চান তিনি।

জিম্বাবুয়ে সফরে শুভমান গিল দুর্দান্ত কাজ করেছেন। তিনি টিম ইন্ডিয়ার জন্য সবচেয়ে বড় ম্যাচ জয়ী হিসাবে আবির্ভূত হয়েছেন। ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে ধারাবাহিকভাবে প্লেয়ার অফ দ্য সিরিজের পুরস্কার জিতেছেন গিল। তিনি এখন পর্যন্ত ভারতের হয়ে 11টি টেস্ট ও নয়টি ওয়ানডে খেলেছেন। গিলের ক্লাসিক ব্যাটিং-র ফ্যান সবাই। তিনি অনেকদিন ধরেই দুর্দান্ত ফর্মে রয়েছেন এবং শেষ ছয়টি 50-ওভারের ম্যাচে একটি সেঞ্চুরি এবং তিনটি হাফ সেঞ্চুরি করেছেন।

চেতেশ্বর পূজারা ছাড়াও আরও অনেক ভারতীয় ক্রিকেটার বর্তমানে যুক্তরাজ্যে কাউন্টি ক্রিকেট খেলছেন। পূজারা (সাসেক্স), ক্রুনাল পান্ডিয়া (আহত, ওয়ারউইকশায়ার), মোহাম্মদ সিরাজ (ওয়ারউইকশায়ার), নবদীপ সাইন (কেন্ট), উমেশ যাদব (মিডলেসেক্স), ওয়াশিংটন সুন্দর (আহত, ল্যাঙ্কাশায়ার) সবাই প্রথম-শ্রেণী এবং লিস্ট-এ প্রতিযোগিতায় খেলেন।

shubman gill

শুভমান গিল ভারতীয় টেস্ট দলেরও গুরুত্বপূর্ণ অংশ। ভারতীয় দলের হয়ে বহু ম্যাচ জিতিয়েছেন নিজের দৌলতে। ইএসপিএন ক্রিক ইনফো অনুসারে, ভিসা ক্লিয়ারেন্স অনুযায়ী কাউন্টি মৌসুমের বাকি সময় গ্ল্যামারগানের হয়ে খেলবেন গিল। বলে দিই, গ্ল্যামারগান ইংলিশ কাউন্টির দুই বিভাগে খেলে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button