আগামীকাল উদ্বোধন শিয়ালদহ মেট্রো স্টেশনের, কী সুবিধা আছে, আর কত টাকা ভাড়া! রইল তথ্য

কলকাতা (Kolkata) বাসীদের জন্য মেট্রো (Sealdah metro station) কর্তৃপক্ষ সুখবর শুনিয়েছিল কয়েকবছর আগেই। এবার সেই প্রোজেক্ট উদ্বোধন হতে চলেছে সাড়ম্বরপূর্নভাবে। এবার সেক্টর ফাইভের অফিস যাওয়ার জন্য আর শিয়ালদহ থেকে অটো আর বাসের ঝক্কি পোহাতে হবেনা। এবার এসির ঠান্ডা হাওয়া গায়ে মেখে বেশ আরামসে পৌঁছাতে পারবেন অফিসে। এবার শুরু হতে চলেছে শিয়ালদহ-সেক্টর ফাইভ মেট্রো পরিষেবা।

আগামীকালই উদ্বোধন হতে চলেছে কলকাতা মেট্রোর নয়া শাখা শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ পর্যন্ত। তবে সাধারণ মানুষ এই সুবিধা নিতে পারবেন আগামী ১৪ জুলাই থেকে। এই মেট্রো পরিষেবা শুরু হলেই রাজ্যের তথ্যপ্রযুক্তি কর্মীদের হয়রানি শেষ হতে চলেছে। তবে এরই সাথে শেষ হবে যানজটের ঝামেলা। সুখবরের এখনই শেষ নয়, মাত্র ১০ টাকা ভাড়া দিয়েই পৌঁছাতে পারবেন।

 

কী কী সুবিধা থাকছে সেখানে :
১) এসক্যালেটরের পাশাপাশি থাকছে লিফটের সুবিধা।
২) থাকছে স্ক্রিন ডোর, যেখানে ওই দরজা প্ল্যাটফর্মে ঢোকার পরেই খুলবে।
৩) মেট্রোর দুই পাশেই খুলবে দরজা, দুদিকেই ওঠানামা করতে পারবেন যাত্রীরা।

এই সম্পর্কে মেট্রো রেলের জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন যে, ‘‘কলকাতার যানজট মানচিত্রের চেহারা বদলে দেবে মেট্রো। অনেক বাধাবিপত্তি কাটিয়ে আগামী ১৪ জুলাই থেকে ওই রুটে যাত্রীরা মেট্রো চড়তে পারবেন।’’ তবে এই শেয়ালদহ স্টেশনের উদ্বোধন নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

metro

রেলের তরফে জানা যাচ্ছে যে, স্মৃতি ইরানি উদ্বোধন করতে পারেন। যদিও বাংলার শাসকদলের দাবি যে মেট্রোর উদ্বোধনে আমন্ত্রণ করা হয়নি বাংলার মুখ্যমন্ত্রীকে। তাই উদ্বোধন নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button