আসন্ন T20 বিশ্বকাপের জন্য ছয়জন খেলোয়াড় বেছে নিলেন শচীন টেন্ডুলকার, তালিকায় সেরা চমক

এই বছর ভারতীয় ক্রিকেট দল বেশ কয়েকখানা বিদেশ সফরের পর অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়াতে T-20 বিশ্বকাপ খেলতে যাচ্ছে। বিশ্বকাপের প্রথম ম্যাচই রয়েছে পাকিস্তানের সঙ্গে। আর সেই ম্যাচে ভারতীয় দলে কারা কারা থাকবেন সেই নিয়ে শুরু হয়ে গিয়েছে আলোচনা।

ভারতীয় ক্রিকেট দলের দুই হিরা মানিক রোহিত শর্মা এবং বিরাট কোহলির খারাপ ফর্মের কারণে চিন্তিত আপামর ভারতবাসী। আর সেই পরিস্থিতিতেই আসন্ন বিশ্বকাপের আগে সেরা ১১ জনের মধ্যে ৬ জনকে বেছে নিয়েছেন মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকার। চলুন দেখা যাক কাকে কাকে দলে রেখেছেন তিনি।

শচীন প্রথমেই রেখেছেন অধিনায়ক রোহিত শর্মাকে। তিনি ওপেন করবেন কিন্তু দ্বিতীয় ওপেনারের পরিবর্তে জায়গা আপতিত ফাঁকা রেখেছেন। তৃতীয় জায়গায় রাখা হয়েছে ফর্মের বাইরে থাকা বিরাট কোহলিকে। ইংল্যান্ডের বিরুদ্ধে দুটি টি-টোয়েন্টিতে কোহলি মাত্র ১১ রান করতে পেরেছেন এছাড়া প্রায় তিন বছর হয়ে গেল আন্তর্জাতিক ক্রিকেটে কোনো সেঞ্চুরি করতে পারেননি তিনি। এই সম্পর্কে প্রাক্তন অধিনায়ক কপিল দেব সহ অনেক কিংবদন্তিই তাকে দলের বাইরে রাখার কথা বলেছেন।

টেন্ডুলকার সূর্যকুমারকে রেখেছেন চতুর্থ জায়গায় আর পঞ্চম নম্বর ফাঁকা রেখেছেন যেখানে তিনি শ্রেয়াস আইয়ার এবং দীপক হুদার মধ্যে কোনো একজনকে দেখতে চাইছেন। এরপর হার্দিক পান্ডিয়াকে ছয় নম্বরে রেখেছেন তিনি। কিন্তু তারপর সাত নম্বরটি স্থানটিকেও ফাঁকাই রেখে দিয়েছেন।

এরপর ভুবনেশ্বর কুমারকে রাখা হয়েছে আট নম্বরে। প্রসঙ্গত ডানহাতি এই বোলার তার সুইং এর দাপটে ইংল্যান্ডে একরকম ধ্বংসযজ্ঞ চালান। দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে প্লেয়ার অফ দ্য সিরিজের পুরস্কার ও পেয়েছেন তিনি।

নবম এবং একাদশ তম স্থানটিও টেন্ডুলকার খালি রেখেছেন। তবে দশম স্থানে তিনি জসপ্রিত বুমরাহকে রেখেছেন। প্রসঙ্গত এই বুমরাহ ও ভুবনেশ্বর জুটি টি-টোয়েন্টিতে বিপজ্জনক। এছাড়া অস্ট্রেলিয়ার মাটিতে ভালো করার চাপও রয়েছে দুজনের ওপর। ফাঁকা স্থানগুলি পূরণ করার জন্য ক্রিকেট প্রেমীদের কাছেই আবেদন করেন তিনি।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button