যা করতে পারেননি শচিন-ধোনি-সৌরভরা! সেই মহারেকর্ড নিজের নামে করলেন রোহিত শর্মা

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ইন্দোরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে চলাকালী এমন রেকর্ড গড়েছেন, যা এখনও পর্যন্ত শচীন টেন্ডুলকার, বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি বা সৌরভ গাঙ্গুলি তাদের নাম করতে পারেননি। রোহিত শর্মা ভারতের প্রথম ব্যাটসম্যান এবং বিশ্বের তৃতীয় ব্যাটসম্যান যিনি এই রেকর্ড করেছেন।

টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা ইন্দোরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তার ওয়ানডে কেরিয়ারের ৩০তম সেঞ্চুরি করেছেন। এই সময়ে রোহিত শর্মা ৬টি ছক্কা ও ৯টি চারও মেরেছেন। এর সঙ্গেই নিজের নামে বড় রেকর্ড গড়েছেন ‘হিটম্যান’ রোহিত শর্মা।

রোহিত শর্মা ওডিআই ক্রিকেটের ইতিহাসে প্রথম ভারতীয় এবং বিশ্বের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে সবচেয়ে বেশি ছক্কা মারার নজির গড়েছেন। ইন্দোরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডেতে ৪টি ছক্কা মেরে এই বড় রেকর্ড গড়েছেন রোহিত শর্মা। ইন্দোরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডেতে রোহিত শর্মা ৮৫ বলে ১০১ রানের একটি ইনিংস খেলেন, যার মধ্যে ৬ ছক্কা এবং ৯টি চার ছিল।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে রোহিত শর্মার এখন ২৭৩টি ছক্কা রয়েছে এবং এর মাধ্যমে তিনি প্রথম ভারতীয় এবং বিশ্বের তৃতীয় ব্যাটসম্যান যিনি একদিনের আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশি ছক্কা হাঁকিয়েছেন।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ৩৫১টি ছক্কা মারার বিশ্ব রেকর্ডটি পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার শহীদ আফ্রিদির নামে রয়েছে। শহীদ আফ্রিদির পর দুই নম্বরে আছেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান ক্রিস গেইলের নাম। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ক্রিস গেইল ৩৩১টি ছক্কা মেরেছেন। ক্রিস গেইলের পর ২৭৩ ছক্কা নিয়ে তিন নম্বরে রয়েছেন রোহিত শর্মা।

rohit century

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মেরেছেন এমন ব্যাটসম্যান

  • ৩৫১টি ছক্কা – শহীদ আফ্রিদি (পাকিস্তান)
  • ৩৩১ ছক্কা – ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ)
  • ২৭৩টি ছক্কা – রোহিত শর্মা (ভারত)
  • ২৭০ ছক্কা – সনাথ জয়সুরিয়া (শ্রীলঙ্কা)
  • ২২৯ ছক্কা – মহেন্দ্র সিং ধোনি (ভারত)
  • ১৯৫টি ছক্কা – শচীন টেন্ডুলকার (ভারত)
  • ১৯০টি ছক্কা – সৌরভ গাঙ্গুলি (ভারত)

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button