এই বিশেষ রেকর্ড নিজের নামে করলেন ঋষভ পন্থ, পিছনে ফেললেন ধোনিকে

তৃতীয় একদিনের ম্যাচে ইংল্যান্ডকে (England) ৫ উইকেটে হারিয়েছে ভারত (India)। একই সঙ্গে এই ম্যাচে অনবদ্য খেলে ধোনিকেও (MS Dhoni) পিছনে ফেলে দেন ঋষভ পন্থ (Rishabh Pant)। প্রথমে ব্যাট করে ইংল্যান্ড দল ২৫৯ রান করে। জবাবে ভারতীয় দল ৪১.১ ওভারে ৫ উইকেটে ২৬১ রান করে ম্যাচ জিতে নেয়।

৭২ রানে ৪ উইকেট হারিয়ে ভারতীয় দল এক সময় লড়াই করছিল, ঋষভ পন্থ (Rishabh Pant) অপরাজিত সেঞ্চুরি খেলে ভারতীয় দলকে জয় এনে দেন। ঋষভ পন্থ ১১৩ বলে ১২৫ রান করেন। এই উইকেটরক্ষক ব্যাটসম্যান তার ইনিংসে ১৬টি চার ও ২টি ছক্কা হাঁকান।

পাশাপাশি, এই ম্যাচে একটি বিশেষ রেকর্ড গড়েছেন ঋষভ পন্থ। উল্লেখ্য, তিন ফরম্যাটেই বিদেশের মাটিতে ভারতীয় উইকেটরক্ষকের সর্বোচ্চ রান করার রেকর্ড গড়েছেন ঋষভ পন্থ। বিদেশের মাটিতে টেস্ট ম্যাচে ঋষভ পন্থের সর্বোচ্চ স্কোর অপরাজিত ১৫৯। একই সঙ্গে একদিনের ক্রিকেটে এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের সেরা স্কোর বিদেশের মাটিতে ১২৫ রান।

বিদেশের মাটিতে ভারতীয় উইকেটরক্ষকের সর্বোচ্চ রানের রেকর্ডটি ঋষভ পন্থের। বিদেশের মাটিতে টি-টোয়েন্টি ক্রিকেটে ঋষভ পন্তের সর্বোচ্চ স্কোর অপরাজিত ৬৫। বিদেশের মাটিতে ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যানের এটাই সর্বোচ্চ স্কোর।

rishabh pant ds

বলে দিই, তৃতীয় ও শেষ ওয়ানডেতে ইংল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে ভারতীয় দল। এই ভাবে ৩ ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে ভারতীয় দল।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button