কুপোকাত VI-Airtel, একমাসে রেকর্ড সংখ্যক গ্রাহক বাড়িয়ে বাজার দখল করল Jio

প্ল্যানের দাম বাড়ালেও ভারতীয় বাজারে নিজেদের স্থান আরো মজবুত করলো জিও (Jio)। লেটেস্ট রিপোর্ট অনুযায়ী গত মে মাসেই ৩১ লাখ নতুন কাস্টমার যুক্ত হয়েছে জিওর সাথে। TRAI এক রিপোর্টে এই তথ্য জানিয়েছে। তবে শুধু জিও নয়, এয়ারটেলও (Bharti AIrtel) নিজেদের গ্রাহক সংখ্যা বাড়িয়েছে।

মে মাসে এয়ারটেলে যোগ দিয়েছে প্রায় ১০.২৭ লক্ষ নতুন গ্রাহক। বর্তমানে সেই নিয়ে সংস্থার মোট মোবাইল গ্রাহকের সংখ্যা দাঁড়িয়েছে ৩৬.২১ কোটি। এদিকে ৩১.১১ লক্ষ নতুন গ্রাহক যোগ দেওয়ায় বর্তমানে সংস্থার মোট গ্রাহক সংখ্যা দাঁড়িয়েছে ৪০.৮৭ কোটি।

এদিকে জিও এবং এয়ারটেল যখন নিজেদের ভাঁড়ারে গ্রাহক যোগ করছে ঠিক সেই সময় খারাপ অবস্থা ভোডাফোন-আইডিয়ার। সংস্থাটি ঠিক ওই সময়ে ৭.৫৯ লক্ষ গ্রাহক হারিয়ে তাদের ব্যাবহারকারির সংখ্যা দাঁড়িয়েছে ২৫.৮৪ কোটিতে।

মে মাস থেকে একটু পিছিয়ে যদি আমরা এপ্রিল মাসের দিকে তাকাই তাহলেও ছবিটি একইরকম থেকে যাবে। জিওতে যোগ দিয়েছেন ১৬.৮ লক্ষ নতুন গ্রাহক। এয়ারটেলে সেই সময় যোগ দিয়েছেন ৮.১৬ লক্ষ নতুন গ্রাহক। TRAI এর তথ্যানুসারে এপ্রিল মাসে গ্রাহকের সংখ্যা ছিল মোট ১১৬.৭ কোটি, মে মাসে যা কিনা ১১৭ কোটিতে গিয়ে দাঁড়ায়।

jio logo digital

TRAI জানিয়েছে যে, “দেশের বিভিন্ন শহরে টেলিফোন গ্রাহকের সংখ্যা এই বছরের এপ্রিলের শেষে ৬৪.৬৯ কোটি থেকে মে মাসের শেষে বেড়ে হয়েছে ৬৪.৭৮ কোটি। ঠিক একই সময়ে গ্রামাঞ্চলে মোবাইল গ্রাহকের সংখ্যা ৫২.০৮ কোটি থেকে বেড়ে ৫২.২৯ কোটি হয়েছে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button