গুগলের থেকে আরও মোটা প্যাকেজ! ফেসবুকের ২ কোটি টাকার চাকরি ফেরালেন রামপুরহাটের বিশাখ

কিছুদিন আগেই আমরা জানিয়েছিলাম যে বীরভূমের বিশাখ মন্ডল কিরকম দুই টেক জায়ান্ট গুগল এবং ফেসবুক দুই জায়গা থেকেই চাকরীর অফার পেয়েছিলেন। কিন্তু ফেসবুকের স্যালারি বহু বেশি হওয়াও সিদ্ধান্ত নেন গুগল ছেড়ে ফেসবুক যোগ দেওয়ার। কিন্তু এবার খবর আসছে যে, মার্ক জুকারবার্গ এর ১.৮ কোটি টাকার প্যাকেজ নয়, তিনি যোগ দেবেন গুগলেই।

এই খবর প্রকাশ্যে আসে শনিবার সন্ধ্যায় যখন তিনি ‘বীরভূম জার্নালিস্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন’ এবং প্রাতঃভ্রমণকারীদের সংগঠন ‘সাতসকাল’ আয়োজিত সম্বর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। সেখানে নিজেই একথা জানান তিনি। এই কৃতী ছাত্র সেইসব মানুষের মুখে ঝামা ঘষে দিয়েছেন যারা মনে করেন ‘বাংলা মাধ্যমে পড়াশোনা করে কি আর বেশিদূর যাওয়া যায়!”

যাদবপুরের কম্পিউটার সায়েন্স নিয়ে পড়া এই ছাত্র একই সাথে তিন জায়গা থেকে চাকরির অফার পেয়েছিলেন। ফেসবুক লন্ডন এবং অপরটি গুগল লন্ডন এবং আরেকটি হলো অ্যামাজন। যদিও প্রথমে তিনি ফেসবুক যোগ দেওয়া কথা বললেও এখন সেই মত পরিবর্তন করেছেন তিনি। কবে থেকে কাজে যোগ দিতে চলেছেন জানতে চাইলে বিশাখ বলেন যে, আপাতত ভিসার কাজ সম্পূর্ণ হলেই তিনি অগাস্ট-সেপ্টেম্বর মাসে যোগ দেবেন গুগলে।

bisakh

তাকে অবশ্য এই নিয়ে প্রশ্ন করা হয় যে, তিনি কেন ফেসবুক ছেড়ে যোগ দিচ্ছেন গুগলে? উত্তরে তিনি বলেন , “গুগল, ফেসবুক দুই সংস্থার থেকেই চাকরির অফার আসে। প্রথমে আমি ঠিক করেছিলাম ফেসবুকে যোগদান করব। কিন্তু দিনের শেষে গুগলে যোগদান করার বিষয়ে মনস্থির করেছি। গুগলে ইঞ্জিনিয়ারিংয়ে অনেক সুযোগ রয়েছে। যদিও গুগল থেমে কত প্যাকেজ পাচ্ছেন সেই ব্যাপারে মুখ খুলতে চাননি তিনি। আগামী দুই বছর গুগলে কাজ করতে চাওয়া বিশাখ বলেন যে, “ ভালো অঙ্কের অফার অবশ্যই দিয়েছে। তবে সেটা ব্যক্তিগত।”

 

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button