বাড়ির এক কোণে লাগান এই ছোট্ট একটি গাছ, জীবনেও হবে না টাকার অভাব! ফিরবে ধনলক্ষ্মী

প্রাচীন কাল থেকে বাস্তশাস্ত্রকে কাজে লাগিয়েই বাড়ি তৈরি করা হতো ভারতে। ভারতীয় সংস্কৃতি অনুযায়ী ঈশ্বর রয়েছেন সর্বত্রই, অর্থাৎ তার শক্তি ছড়িয়ে রয়েছে সব খানেই। আমাদের চারিপাশে রয়েছে বিভিন্ন প্রকার শক্তি যা প্রভাবিত করে তোলে আমাদের জীবনকে। সবসময় যে এ ইশক্তি শুভশক্তি হবে তা তো আর নয়, অনেক সময় বহু অশুভ শক্তিও প্রভাব ফেলে আমাদের ওপর। তবে বাস্তুশাস্ত্র মতে অনেক পথ রয়েছে যার ফলে আমরা বাড়ির মধ্যে ইতিবাচক শক্তি নিয়ে আসতে পারি। তো এইরকম অনেক গাছপালা আছে যাদের কিছু দূর করে নেতিবাচক শক্তি, আবার এমনও কিছু গাছ আছে যা লাগানোর ফলে বাড়িতে কখনোই টাকার অভাব হয় না।

এবার বাড়িতে মানিপ্ল্যাট লাগানোর কথা আমরা সবাই জানি। তবে বিজ্ঞানীদের এতদিনের নিরলস গবেষনার পর সত্যিই মানিপ্লান্ট পেলেন বিজ্ঞানীরা। এই গাছের নাম ক্রাসুলা ওভাতা। তবে বিশ্বের বহুস্থানে এই গাছের বিভিন্ন রকম নাম। কোথাও নাম জেড ট্রি, কারেন্ট বিল, ফ্রেন্ডশিপ ট্রি আবার কোথাও লাকি ট্রি নামেও খ্যাত এই গাছ। আমাদের বাস্তশাস্ত্রের মত চিনেও এইরকমই এক উপায় পাওয়া যায় যার নাম ফেংশুই। ফেংশুই মতে এমন একটি গাছ রয়েছে যাকে বাড়িতে নিয়ে এলে সেই গাছ টাকাকে আকৃষ্ট করে।

এই টাকা আকৃষ্টকরী গাছের নামই ক্রাসুলা। এই গাছের পাতা খুবই চওড়া হয়। এই গাছের পাতার রং সম্পুর্ণ সবুজ হয়না, কিছুটা হলদেটে ভাব থাকে এর পাতার মধ্যে। তবে এই গাছের পাতা অন্যান্য গাছের পাতার মতো নরম হয়না। বসন্ত কালে বেশ সাদা এবং গোলাপী রং এর ফুল ফুটে ওই গাছে। এই গাছের অন্যান্য বিষয়াগুলো হল, ছায়ার মধ্যেও দারুন বেড়ে ওঠে এই গাছ। আবার জল কম দিলেও মরেনা! ছোট কোনো টবে বসালেই বড় হয়ে যায় এই গাছ।

crassula mix

তবে বাস্তুমতে গাছ রাখলেই ভালো ফল দেয়না, এজন্য গাছটিকে কোনদিকে রাখছেন সেটিও অত্যন্ত গুরুত্বপূর্ণ। সাধারণত বাড়িতে ঢোকবার ডান দিকে এই গাছকে রাখা উচিত। এই গাছ বাড়িতে আর্থিক অনটন দুর করে, এবং বাড়িতে অর্থাগমনেসাহায্য করে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button