সিউড়ি-শিয়ালদহ মেমু ট্রেনের ভাড়া কত, কী কী রয়েছে সুবিধা! রইল তথ্য

বহুদিন ধরেই সিউড়ি এলাকার বাসিন্দাদের দাবি ছিল একটি লোকাল ট্রেনের। এতদিন ময়ূরাক্ষী এক্সপ্রেস ছিল একমাত্র সম্বল। সেই ট্রেনেই মানুষ কলকাতা পৌঁছাতে পারত। এবার রেল কর্তৃপক্ষ সিউড়ির মানুষের কথা মেনে শিয়ালদহ পর্যন্ত একজোড়া লোকাল ট্রেন পরিষেবা শুরু করতে চলেছে।

দাবি ছিল বহুদিনের, আর তার ফলে একটি নয় একজোড়া ট্রেন শুরু করলো রেল কর্তৃপক্ষ। এবার থেকে ০৩১৭৯ শিয়ালদহ সিউড়ি মেমু এক্সপ্রেস ট্রেনটি প্রত্যহই সিউড়ি এবং শিয়ালদার মধ্যে যোগাযোগ রাখবে।

শিয়ালদহ থেকে প্রতিদিন বিকাল ৫:২৫ মিনিটে ছাড়বে সেই ট্রেন আর সিউড়ি পৌঁছাবে রাত্রি ১০:১৫ মিনিটে। এছাড়া ০৩১৮০ সিউড়ি শিয়ালদহ মেমু এক্সপ্রেস সিউড়ি থেকে প্রত্যেকদিন সকাল ৫:২০ মিনিটে ছেড়ে শিয়ালদহ পৌঁছাবে সকাল ৯:৫৭ মিনিটে।

সিউড়ি এবং শিয়ালদহের মাঝে ট্রেনগুলি সিউড়ি, দুবরাজপুর, পাণ্ডবেশ্বর, অন্ডাল, দুর্গাপুর, বর্ধমান, ব্যান্ডেল, নৈহাটিতে দাঁড়াবে। রবিবারই চালু হয় ট্রেনটি। তবে সেই নিয়ে সিউড়িবাসীর মনে অগাধ প্রশ্ন। যেমন ভাড়া কত, রিজার্ভেশন, এসি, টয়লেট ইত্যাদির পরিষেবা আছে কিনা। চিন্তা নেই আপনাদের সমস্ত প্রশ্নের উত্তর নিয়ে হাজির হয়েছি আমরা।

একেবারে সিউড়ি থেকে শিয়ালদা যাওয়ার ভাড়া পড়বে ৯৫ টাকা। সিউড়ি থেকে অন্ডাল অথবা অন্ডাল থেকে সিউড়ি যেতে চাইলে যাত্রীদের ৩৫ টাকা দিতে হবে। এছাড়া টয়লেটের ব্যবস্থা অবশ্যই রয়েছে। প্রবীণ নাগরিকদের সুবিধার্থে আলাদা কামরার ব্যাবস্থা করেছে রেল।

suri 8 1655977750691 1655977771161

শুধু তাই না, রয়েছে আলাদা মহিলা কামরা, ভেন্ডর কামরা। তবে এই ট্রেনে কোনো এসি কোচ নেই। রিজার্ভেশন করেও যেতে পারবেননা যাত্রীরা। তবে প্রথমদিনের যাত্রীরা জানান যে, ট্রেনটি বেশ আরামদায়ক। সবচেয়ে বড় কথা হলো, সময়ের মধ্যে গন্তব্যে পৌঁছে দিচ্ছে এই ট্রেন।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button