এক চার্জে চলবে ৮০ কিমি, দুর্দান্ত ফিচার সহ লঞ্চ হল ‘Made In India”র সস্তার ইলেকট্রিক বাইক

ভারতের (India) বাজারে এখন হালফ্যাশনের ইলেক্ট্রিক বাইকের (Electric Vehicle) চল বেশ বেড়েছে। বিভিন্ন কোম্পানি অতীব সস্তায় ইলেক্ট্রিক বাইক (Motorcycle) লঞ্চ করছে। কোনো কোম্পানির রেঞ্জ বেশি, তো কারও স্পিড বেশি, আবার কোনো বাইক জলদি জলদি চার্জ হয়ে যায়। এর মধ্যে এক কোম্পানি এমন বাইক নিয়ে এসেছে যা দেখে অবাক হবেন আপনিও।

আহমেদাবাদ ভিত্তিক কোম্পানি Svitch Bike তাদের নতুন ইলেক্ট্রিক সাইকেল LITE XE লঞ্চ করেছে। এটি তাদের নয়া ফোল্ডিং বাইক। ভারতীয় তরুণদের আকর্ষণ করার জন্য নতুনভাবে ডিজাইন করা হয়েছে এই বাইকটিকে। আকর্ষণীয় ফিচারের সাথে রয়েছে সাধ্যের মধ্যে দাম এবং দুর্দান্ত লুক।

একবার ফুল চার্জে পুরো ৮০ কিমি অবধি ছুটতে পারে এই ই-বাইক। ভারতের বাজারে মাত্র ৭৫,০০০ টাকায় বাইকটিকে লঞ্চ করেছে কোম্পানি। বাইকে এমন অনেক উল্লেখযোগ্য বৈশিষ্ট্য যোগ করা হয়েছে যা অত্যন্ত দামী বাইকেও পাওয়া যায় না। সেখানে LCD টাচ ডিসপ্লে, ৭ স্পিড বিশিষ্ট গিয়ার সিস্টেম ইত্যাদি সহ আধুনিক মনের সমস্ত কিছুই যোগ করা হয়েছে।

বাইকটিকে অধিক টেকসই বানাতে সেখানে ব্যাবহার করা হয়েছে এয়ারক্রাফ্ট গ্রেড অ্যালুমিনিয়াম ফ্রেম। তাই এটি যেমন হালকা ঠিক তেমনই শক্তিশালি। মাত্র ৭৫,০০০ টাকায় এই বাইক লঞ্চ করেছে সংস্থাটি। বিশেষ বিষয় হলো অত্যাধুনিক এই বাইকটিকে আপনি ফোল্ড করতে পারেন। সম্প্রতি বাইকটির ৫টি নতুন মডেল বাজারে এনেছে কোম্পানি।

বাইকটির কি কি বৈশিষ্ট্য রয়েছে : আপনি চাইলে বাইকটিকে একেবারে ৩৬০° পর্যন্ত ফোল্ড করে নিতে পারবেন। হ্যান্ডেলবার সিট এবং সাসপেনশন সহ সমস্ত অংশ সামঞ্জস্যপূর্ন হওয়ায় কোনো সমস্যা হবেনা এক্ষেত্রে। অনেকেই ভাবছেন তাহলে কি বাইকের নির্মাণ অত পোক্ত নয়? আপনাদের জানিয়ে দিই যে, এয়ারক্রাফ্ট গ্রেড অ্যালুমিনিয়াম ব্যাবহার করায় বাইকটি খুবই হালকা এবং শক্তিশালী। সেখানে ৩৬ ভোল্ট এবং ২৫০ ওয়াটের মোটরও যোগ করা হয়েছে। অধিক মাইলেজের জন্য সেখানে একটি ১০.৪ Ah ব্যাটারিও লাগানো হয়েছে।

svitch

বাইকটির সমস্ত তথ্য আপনি সামনে লাগানো ডিসপ্লে থেকেই দেখতে পেয়ে যাবেন। কতটা ব্যাটারি রয়েছে বা কত কিমি এখনো যেতে পারেন সেই সম্পর্কে সমস্ত তথ্যই নজরে রাখতে পারেন আপনি। তাছাড়া সম্প্রতি Svitch LITE XE বাইকটি ১২ ঘন্টায় ৪২২ কিমি পথ অতিক্রম করে একটি নয়া রেকর্ড গড়েছে। তাই দেরি না করে আজই বাড়িতে নিয়ে আসুন এই ফোল্ডিং বাইক!

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button