মহিলাদের জন্য দারুণ স্কিম LIC-র, মাত্র ৩০ টাকাতে পাবেন ৪ লাখ! এভাবে তুলে নিন ফায়দা

ভারতীয়দের কাছে লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়ার (Life Insurance Corporation) প্ল্যানগুলি বিনিয়োগ করার ক্ষেত্রে পছন্দের একদম শুরুর দিকে থাকে। বিশেষত নিরাপত্তার কারণেই এই প্ল্যানগুলো চমৎকার। এরপর সঞ্চয় তো ভালরকমের রয়েইছে। কিন্তু এবার মহিলাদের স্বনির্ভর করতে ভারতীয় জীবন বীমা কর্পোরেশন (LIC) নিয়ে এসেছে একটি বিশেষ স্কিম। যা বিশেষভাবে প্রস্তুতই করা হয়েছে মহিলাদের স্বনির্ভর করতে এবং তাদের আর্থিক অবস্থাকে মজবুত করার জন্য। এই স্কিমে, প্রতিদিন মাত্র ২৯ টাকা সাশ্রয় করে পাওয়া যেতে পারে প্রায় ৪ লক্ষ টাকা।

মাত্র ৮ বছর বয়েস থেকে শুরু করা যেতে পারে এই স্কিম, বয়সের শেষ সীমা ৫৫। স্কিমের নাম এলআইসি আধার শিলা প্ল্যান। LIC-এর এই প্রকল্পের অধীনে, ৮ থেকে ৫৫ বছরের মহিলারা এতে বিনিয়োগ করতে পারেন। LIC এর আধার শিলা প্ল্যান গ্রাহকদের নিরাপত্তা এবং সঞ্চয় উভয়ই প্রদান করে। তবে এক্ষেত্রে আধার কার্ড না থাকলে মিলবে না এই সুবিধা। এই প্ল্যান কিনলে যিনি পলিসি কিনেছেন তার মৃত্যুর পরে মিলবে তার পরিবারের আর্থিক সাহায্য।

একটি উদাহরণ দিলে সহজেই বোঝা যাবে এই স্কিমের ব্যাপারে। ধরে নিন যদি ৩০ বৎসর বয়সে এই স্কিম কেনা হয় এবং ২০ বৎসর ধরে দৈনিক ২৯ টাকা জমা করা হয় তাহলে প্রথম বৎসরে মোট জমা ১০,৯৫৯ টাকা। এখানে সুদের পরিমাণ ৪.৫ শতাংশ। পরের বছর দিতে হবে ১০,৭২৩ টাকা। এইরকমভাবে প্রতি মাসে, প্রতি তিনমাসে, অর্ধবার্ষিক না বার্ষিক ভিত্তিতেই জমা করা যেতে পারে LIC এর প্রিমিয়াম। ২০ বৎসরের মধ্যে মোট দিয়ে হবে ২,১৪,৬৯৬ টাকা। এবং মেয়াদপূর্তির সাথে সাথে পাওয়া যাবে মোট ৩,৯৭,০০০ টাকা।

lic 2 sixteen nine

এবং এই স্কিমে সর্বোচ্চ ৩ লক্ষ টাকা পর্যন্ত বিনিয়োগ করা যেতে পারে। এই পলিসিটির মেয়াদপূর্তির সর্বনিম্ন সময়কাল ১০ বছর এবং সর্বোচ্চ সময়কাল ২০ বছর। ৮ থেকে ৫৫ বছর বয়সী যে কোনো মহিলাই শুরু করতে পারেন LIC-এর এই প্ল্যানে বিনিয়োগ। এবং মেয়াদপূর্তির সর্বোচ্চ সময়কাল ৭০ বছর। একই সময়ে, এই প্ল্যানের প্রিমিয়ামের পেমেন্ট মাসিক, ত্রৈমাসিক, অর্ধবার্ষিক বা বার্ষিক ভিত্তিতে করা হয়।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button