আরও কাছে উত্তরবঙ্গ, কলকাতা থেকে শিলিগুড়ি যাওয়ার নতুন ট্রেন চালু রেলের! রইল সময়সূচী

শীত পড়লেই বাঙালির মনটা কেমন উড়ু উড়ু করতে থাকে। অবশ্য শুধু শীতেই নয়, সারা বছরই বাঙালির পর্যটন প্রেম থাকে। শীতের সময় সেটা আরো একটু বেড়ে যায়। অবশ্য এতে ক্ষতির কিছু নেই, পর্যটন বাড়লে সধারণ মানুষের হাতে দু’পয়সা আসবে। কিন্তু সমস্যা হলো ট্রেন অথবা বাসে জায়গার খুবই অভাব।

train rail 4

পর্যটনের বাজার আরো দৃঢ় হতে পারতো, কিন্তু জন সাধারণের জন্য গণপরিবহনের ব্যবস্থার মানোন্নয়ন না করলে সমস্যার সমাধান হওয়া সম্ভব না। এমতাবস্থায় সুখবর নিয়ে এসেছে রেল (Indian Railways)। অতিরিক্ত ট্রেন চালানোর প্রতিশ্রুতি তারা আগেই দিয়েছিল। এবার উত্তর-পূর্ব সীমান্ত রেল কলকাতা থেকে শিলিগুড়ি পর্যন্ত নতুন ট্রেনের ঘোষণা করেছে।

শীতের মরশুমে অনেকেই উত্তরবঙ্গের পাহাড়ে ভিড় করছেন, কিন্তু ফেরার সময় দারুণ সমস্যার মুখে পড়তে হচ্ছে তাদের। এবার পর্যটকদের সুবিধার্থে উত্তর-পূর্ব রেলের পক্ষ থেকে একটি স্পেশ্যাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যেটিকে কলকাতা থেকে নিউ জলপাইগুড়ি রুটে শীতকালীন সময়ে চালানো হবে।

train rail 2

কবে থেকে যাত্রা শুরু করছে ট্রেনটি?
আজ অর্থাৎ ২৫ জানুয়ারী থেকে ট্রেনটি যাত্রা শুরু করবে। রাত্রি ১১:৩০ এ কলকাতা থেকে ছাড়বে ট্রেনটি এরপর সেটি নিউ জলপাইগুড়ি পৌঁছবে সকাল ১০:১০ এ। ২৬ তারিখ নিউ জলপাইগুড়ি থেকে ট্রেন ছাড়বে বেলা ১২ টায়। সেটি কলকাতা পৌঁছাবে ওইদিনই রাত্রি ১২:৫০ এ।

কোথায় কোথায় স্টপেজ থাকছে ট্রেনটির : নৈহাটি, ব্যান্ডেল, কাটোয়া, আজিমগঞ্জ, জঙ্গিপুর রোড, মালদ টাউন, বারসই, কিশনগঞ্জ এবং আলুয়াবাড়ি রোড স্টেশনে থামবে। প্রসঙ্গত, ট্রেনে থাকছে জেনারেল সেকেন্ড ক্লাস, স্লিপার ক্লাস এবং এসি কোচ। এই ট্রেনে ভাড়ার সাথে অতিরিক্ত চার্জও বসাচ্ছে রেল।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button