পাকিস্তান থেকে খুনের হুমকি, বদলেছিলেন নাম! জানুন কত কোটি টাকার সম্পত্তি রেখে গেলেন রাজু

কথায় আছে মানুষকে হাসানোর মতো পূণ্যের কাজ নাকি আর হয়না। তবে এই ক্ষমতাও সবার থাকেনা। আর এই ঈশ্বরপ্রদত্ত ক্ষমতা নিয়েই পৃথিবীতে এসেছিলেন কৌতুকশিল্পী রাজু শ্রীবাস্তব (Raju Srivastav)। তাঁর অসামান্য রসবোধ আর প্রাণখোলা মেজাজের জন্য সবার কাছেই প্রশংসা পেতেন সবার কাছেই। তার অকালপ্রয়াণে শোকস্তব্ধের সাথেসাথে হতবাক গোটা দেশ।

মাত্র ৫৮ বছর বয়সে সবাইকে কাঁদিয়ে দুনিয়া থেকে বিদায় নিয়েছেন তিনি। ট্রেডমিলে ব্যায়াম করার সময় হঠাৎই তাঁর বুকে ব্যথা শুরু হয় এবং নীচে পড়ে যান। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যান তাঁর জিম প্রশিক্ষক। প্রথম দিকে অবস্থার অবনতি হলেও মাঝখানে ধীরে ধীরে সুস্থতার দিকে এগিয়ে যাচ্ছিলেন তিনি। অবস্থা আশঙ্কাজনক হলে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছিল জনপ্রিয় এই কমেডিয়ানকে।

কিছুদিন আগে জ্ঞানও ফিরে এসেছিল তাঁর। স্বস্তির নিঃশ্বাস ফেলেছিলেন পরিবারের সদস‍্য থেকে অনুরাগীরা। বিগত দেড়মাসের চিকিৎসাপর্বে একের পর এক শারিরীক সমস্যার সম্মুখীন হয়েছেন রাজু শ্রীবাস্তব। হার্ট অ্যাটাকের পর ব্রেন ড্যামেজ, বিভিন্ন ভাবে শরীরের এক একটি অঙ্গ বিকল হতে শুরু করেছিলো তাঁর। অবশেষে বুধবার সকাল ১০ টা ২০ নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। দেশের বিভিন্ন তারকা থেকে শুরু করে প্রধানমন্ত্রী সকলেই শোকবার্তা জানিয়েছেন।

সত্যি বলতে দেশের সবচেয়ে জনপ্রিয় কমেডিয়ানদের মধ্যে অন্যতম ছিলেন রাজু। শিল্পীর অকালপ্রয়াণের পর তার সম্পর্কে জানার আগ্রহ আরো বেড়ে গিয়েছে যেন। প্রসঙ্গত জানিয়ে রাখি, তাঁর আসল নাম রাজু নয়, তাঁর ভাল নাম ছিল সত‍্য প্রকাশ শ্রীবাস্তব। ছোটো বেলা থেকেই স্বপ্ন দেখতেন বড়ো হয়ে নামি কৌতুকশিল্পী হবেন। ছোটো থেকেই সমস্ত নামি তারকার মিমিক্রি করতে অভ্যস্ত ছিলেন তিনি।

পাশাপাশি করতেন অভিনয়ও। মাধুরী ও অনিলের ‘তেজাব’ ছবির হাত ধরে বলিউডে আত্মপ্রকাশ করেন তিনি। এরপর শেখর সুমনের ‘দেখ ভাই দেখ’ শো, ‘শক্তিমান’, ‘বাজিগর’, ‘ম‍্যায়নে পেয়ার কিয়া’, ‘ম‍্যায় প্রেম কি দিওয়ানি হুঁ’ ছবিতে দেখা গিয়েছিলো রাজুকে। দেখা গেছিলো নাচ বলিয়ের মতো ‘শো’তেও‌। এমনকি জেনে অবাক হবেন যে, কুখ্যাত ডন দাউদ ইব্রাহিমকে নিয়ে মজা করার জন্য খুনের হুমকিও পেয়েছিলেন তিনি। শুধু তাকেই নয়, তাঁর গোটা পরিবার থেকে শুরু করে তাঁর পরিবারের সদ‍স‍্য, এমনকি তাঁর সেক্রেটারিও খুনের হুমকি পেয়েছিলো।

raju srivastav

জানা গিয়েছে যে, প্রায় ২০ কোটি টাকার সম্পত্তি রেখে গিয়েছেন ভারত বিখ্যাত কৌতুকশিল্পী রাজু শ্রীবাস্তব। স্টেজ শোয়ের পাশাপাশি সঞ্চালনা, বিজ্ঞাপন, রিয়েলিটি শো থেকেও বেশ উপার্জন করতেন তিনি। উত্তর প্রদেশের কানপুরে একটি বাড়ি রয়েছে তাঁর। ৮২ লাখ টাকার অডি এবং ৪৭ লাখ টাকার BMW গাড়ি রয়েছে রাজুর কাছে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button