প্রধানমন্ত্রীর কাছে সাহায্যের আর্তি পিটারসেনের, বড় বিপদে পড়েছেন প্রাক্তন ইংলিশ তারকা

নয়া দিল্লিঃ প্রাক্তন ইংলিশ তারকা ক্রিকেটার এবং বর্তমানে ক্রিকেট ধারাভাষ্যকার কেভিন পিটারসেন সমস্যায় পড়েছেন এবং এই সমস্যা সমাধানে তিনি সরাসরি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। আসলে, পিটারসন মিয়ানমার থেকে ভারতে আসছেন, কিন্তু তিনি তার প্যান কার্ড হারিয়ে ফেলেছেন। ভারতে কাজ করার জন্য তার এই কার্ড দরকার। এমন পরিস্থিতিতে তিনি টুইট করে সাহায্য চেয়েছেন।

পিটারসেন লিখেছেন, ‘ভারত দয়া করে সাহায্য করুন.. আমি আমার প্যান কার্ড হারিয়ে ফেলেছি এবং মিয়ানমার থেকে ভারতে আসছি। কাজ করার জন্য আমার আসল কার্ড লাগবে। কেউ কি আমাকে এমন একজনের সম্পর্কে বলতে পারবেন, যার সাথে আমি কথা বলতে পারি এবং সাহায্য চাইতে পারি?”

পিটারসেন এই ইংরেজি টুইটের হিন্দি অনুবাদও টুইট করেছেন এবং এই টুইটে তিনি প্রধানমন্ত্রী মোদীকে ট্যাগও করেছেন। যদিও তার অনুবাদে অনেক ত্রুটি রয়েছে, যেখানে Mon (মিয়ানমার এবং নাগাল্যান্ডের একটি বৃহৎ এলাকা) ‘সোম’ হিসেবে অনুবাদ করা হয়েছে।

পিটারসনের এই অনুরোধে ভারতের আয়কর বিভাগও তাৎক্ষণিক সাড়া দিয়ে তাকে সাহায্য করার চেষ্টা করেছে। আয়কর বিভাগ লিখেছে, ‘প্রিয় কেভিন পিটারসেন, আমরা আপনাকে সহায়তা করার জন্য উপলব্ধ। আপনার যদি আপনার প্যান-র বিবরণ থাকে, তাহলে অনুগ্রহ করে এই লিঙ্কগুলিতে যান যেখানে ফিজিক্যাল প্যান কার্ডের রিপ্রিন্টের জন্য আবেদন করার পদ্ধতি জানতে পারবেন। আপনি যদি আপনার প্যানের বিবরণ মনে না রাখেন, তাহলে অনুগ্রহ করে আমাদের সাথে যোগাযোগ করুন”

সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা পিটারসেনকে তার প্যান কার্ড হারানোর এবং তারপরে ভুলভাবে হিন্দি অনুবাদ করার জন্য ট্রোল করছেন। সাহায্যের জন্য প্রধানমন্ত্রী মোদিকে ট্যাগ করা এবং তারপরে আয়কর বিভাগের তাৎক্ষনিক উত্তরটিও টুইটার ব্যবহারকারীরা উপভোগ করছেন।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button