৮ হাজার টাকারও কম বিনিয়োগে ৫০ লাখ রিটার্ন, গ্রাহকদের জন্য দুর্দান্ত প্ল্যান LIC-র

ভারতীয়দের সবচেয়ে পছন্দের দুটি বিনিয়োগের জায়গা হলো পোস্ট অফিস (India Post) এবং এলআইসি (Life Insurance Corporation)। নিরাপদ হওয়ার সাথে সাথে বিভিন্ন জনদরদি প্ল্যানের কারণেই এই জায়গা ধরে রাখতে পেরেছে এই দুটি সংস্থা। আজ LIC এর তেমনই একটি প্ল্যানের ব্যাপারে বলতে চলেছি।

যারা শেয়ারবাজারে বিনিয়োগ করতে ভয় পান কিন্তু বিনিয়োগ করতেও আগ্রহী, তাদের জন্য এই প্ল্যান অত্যন্ত লাভদায়কও বটে ৷ তো চলুন জেনে নিই এই প্ল্যানের ব্যাপারে।

কি নাম এই প্ল্যানের?

LIC এর এই প্ল্যানের নাম জীবন লাভ (Jeevan Labh)। এখানে পলিসি কিনে আপনি আপনার জীবনের একটি বিশাল বড় সিদ্বান্ত নিতে পারেন। এই প্ল্যান তিনটি আল্ড আলাদা টার্মে উপলব্ধ। আপনি আপনার নিজের পছন্দ মত টার্ম বাছাই করে বিনিয়োগ করতে পারেন।

কি বিশেষত্ব এই প্ল্যানের?

১) এই প্রকল্পে বিনিয়োগ করার সর্বনিম্ন বয়স হলো ৮ বছর এবং সর্বোচ্চ ৫৯ বছর।

২) এই প্ল্যানের সর্বনিম্ন বিনিয়োগের পরিমান হলো ২ লক্ষ টাকা , যদিও সর্বাধিক নিয়ে কোনো সীমা নেই।

৩) তিনটি টার্মে উপলব্ধ এই প্ল্যান। যথা ১৬, ২১ এবং ২৫ তিনরকম উপায়ে পাওয়া সম্ভব। ১৬ বছরের প্ল্যান নিলে ১০ বছর অবধি প্রিমিয়াম জমা দিতে হয়, ২১ বছরের ক্ষেত্রে ১৫ বছর অবধি এবং ২৫ এর ক্ষেত্রে আপনাকে ১৬ বছর পর্যন্ত প্রিমিয়াম জমা দিতে হবে।

lic money

কত বিনিয়োগ করলে কত টাকা রিটার্ন পাওয়া যায়?

মাত্র ৮ হাজার টাকারও কম বিনিয়োগ করলেই ৫০ লক্ষ টাকা রিটার্ন পাওয়া যায়। এবার যদি আপনি ২৫ বছরের জন্য এই প্ল্যান সিলেক্ট করেন তাহলে আপনাকে ২০ লক্ষ টাকার বীমা প্ল্যান সিলেক্ট করলে আপনাকে ১৬ বছর পর্যন্ত প্রিমিয়াম দিতে হয়। এবার আপনাকে প্রতিবছর ৯৩,৫৮৪ টাকা বা প্রতি মাসে ৭,৯৬০ টাকা প্রিমিয়াম মেটাতে হবে। এর পরের বছর দিতে হবে ৯১,৫৬৯ টাকা বা প্রতি মাসে ৭,৭৮৮ টাকা। এভাবে ১৬ বছর পর্যন্ত প্রিমিয়াম দিতে গেলেই তারপর আর দিয়ে হবেনা। আপনার বয়স ৫০ বছর হলে তখন আপনি এই টাকা ফেরত পাবেন। ৫০ বছর বয়সে আপনি পাবেন মোট ৫২,৫০,০০০ টাকা!

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button