দশম শ্রেণি পাশে চাকরির দুর্দান্ত সুযোগ, পরীক্ষা ছাড়াই বিপুল নিয়োগ রেলে! এভাবে করুন আবেদন

এবার রেলওয়েতে (Indian Railways) চাকরী পাওয়ার দূর্দান্ত খবর নিয়ে আসছি আমরা। বিশাল সংখ্যায় নিয়োগ করছে রেল। এক্ষুনি আবেদন করলে মোটা বেতনের এই চাকরি হতে পারে আপনারও। সবেচেয়ে বড় কথা হলো যে, কোনরকম পরীক্ষা ছাড়াই এই চাকরিতে নিয়োগ করছে রেল। জলদিই দেখে নিন কিভাবে আবেদন করবেন।

শূন্যপদ কত : রেল এবার শিক্ষানবিশ পদের জন্য নিয়োগ করছে। মোট শুন্যপদের সংখ্যা ৬২৬৫। এরমধ্যে দক্ষিণ রেলে ৩১৫০ টি এবং পূর্ব রেলে ৩১১৫ টি পদে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা : প্রার্থীকে যেকোনও স্বীকৃত বোর্ড থেকে কমপক্ষে ৫০% নম্বর সহ দশম শ্রেণি পাশ হতে হবে। এর সাথে আবেদনকারীর অবশ্যই NCVT/SCVT দ্বারা জারি করা একটি জাতীয় বাণিজ্য শংসাপত্র থাকতে হবে।

বয়স সীমা : রেলওয়ের এই পদগুলির জন্য আবেদনকারী প্রার্থীদের সর্বনিম্ন বয়স হতে হবে ১৫ বছর এবং সর্বোচ্চ বয়সসীমা ২৪ বছর হতে হবে। সংরক্ষিত শ্রেণিতে বয়সসীমায় ছাড় দেওয়া হয়েছে। OBC বিভাগের জন্য ৩ বছর এবং SC/ST-এর জন্য ৫ বছরের শিথিলতা রয়েছে।

কীভাবে হবে নির্বাচন প্রক্রিয়া : নথি যাচাইয়ের ভিত্তিতে প্রার্থীদের নির্বাচন করা হবে। প্রার্থীদের ITI-তে মেধা ও গড় নম্বরের ভিত্তিতে নির্বাচন করা হবে। আবেদন ফি: নিয়োগের জন্য আবেদনকারী প্রার্থীদের ১০০ টাকা ফি দিতে হবে।

rail train

কীভাবে আবেদন করতে হয় দেখুন : আবেদনকারীরা প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট rrcer.com, বা sr.indianrailways.gov.in- এ যান সেখানে হোম পেজে apply এর লিংক পাবেন। সেখানে ক্লিক করে নিজের বিবরণ দিন। এরপর নিজের সমস্ত তথ্যাদি আপলোড করতে হবে আপনাদের। মাথায় রাখবেন আবেদনের শেষ তারিখ আগামী ৩১শে অক্টোবর।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button