শনির দশা বন্দে ভারতে! পরপর দুটি দুর্ঘটনার পর এবার বড়সড় ত্রুটির কারণে নামিয়ে দেওয়া হল যাত্রীদের

যত কান্ড বন্দে ভারত এক্সপ্রেসে। কয়েকদিন আগের কথা, মোষের সাথে ধাক্কায় ভেঙে যায় সামনের অংশ। যাত্রীদের কিছু না হলেও প্রাণবায়ু ত্যাগ করে মোষটি। মোষপালকের বিরুদ্ধে দায়ের করা হয় মামলাও। এরপর ট্রেনের ধাক্কা হয়েছিল এক গরুর সাথে। তাতেও সামনের অংশের সামান্য ক্ষতি হয়। আর এবার ট্রেনের চাকায় বড়সড় গোলমাল ধরা পড়েছে।

পরপর তিনদিনে বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রায় বিঘ্ন ঘটেছে। এ বার বারাণসীগামী বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের চাকায় সমস্যা দেখা যায় ডানকউর এবং ওয়্যাইর স্টেশনের মাঝে। চলতে চলতে হঠাতই আটকে যায় চাকা। ট্রেনের C-8 কোচের ট্র্যাকশন মোটরের একটি বিয়ারিংয়ে বেশ ভালো ত্রুটি দেখা দেয়।

উত্তর এবং মধ্য রেলের তরফে জারি করা এক বিবৃতি থেকে জানায় যে, বারাণসীগামী বন্দে ভারত এক্সপ্রেস যার ট্রেন নং ২২৪৩৬ এর একটি রেকে সমস্যা দেখা দেয়। আর তাই ট্রেনটি মাঝরাস্তায় দাঁড়িয়ে পড়ে। এরপর সেখানে কর্মীরা এসে পৌছান।

আসলে ট্রেন থামলে গ্রাউন্ড স্টাফরা এসে সমস্যা শনাক্ত করে। ট্রেনের চালক সমস্যা বুঝতে পেরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে খবর দিলে সেখানে কর্মীরা এসে ট্রেনকে সারিয়ে ২০ কিমি দূরে খুরজা স্টেশনে নিয়ে আসেন। সেখানেই যাত্রীদের নামিয়ে দেওয়া হয়।

image

এরপর যাত্রীদের শতাব্দী এক্সপ্রেসে তুলে যাত্রার উদ্দেশ্যে পাঠানো হয়। এরপর ট্রেনকে ফিরিয়ে নিয়ে যাওয়া হয় রেল ডিপোতে। সেখানেই সমস্যার বিষয়ে বিস্তারিত তদন্ত করা হবে। ঠিক কী কারণে ট্রেনের চাকা আটকেছে তা খতিয়ে দেখবে রেল বিভাগ।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button