ভারতীয় দলে যুক্ত হলেন হার্দিক পান্ডিয়ার মতো বিধ্বংসী অলরাউন্ডার, জিতিয়েছেন একটি বিশ্বকাপ

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতীয় এ দলকে নিউজিল্যান্ড এ-এর বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে হবে। ভারত ‘এ’-এর অধিনায়ক হয়েছেন সঞ্জু স্যামসন। ভারত এ দলে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) মতো বিপজ্জনক খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করা হয়েছে। ভারতকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা এনে দিয়েছিলেন এই খেলোয়াড়।

ভারতকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা রাজ অঙ্গদ বাওয়াকে (Raj Bawa) অন্তর্ভুক্ত করা হয়েছে। বাওয়া মারণ বোলিং এবং ড্যাশিং ব্যাটিংয়ে পারদর্শী। তিনি চণ্ডীগড়ের হয়ে মাত্র দুটি রঞ্জি ম্যাচ খেলেছেন কিন্তু এটা বোঝা যাচ্ছে যে চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচক কমিটি হার্দিক পান্ডিয়ার বিকল্প হিসেবে তাঁকে খাড়া করার পরিকল্পনা নিয়েছে।

শিবম দুবে এবং বিজয় শঙ্করের মতো অলরাউন্ডারদের ইতিমধ্যে নির্বাচন করা হয়েছিল, কিন্তু তারা আন্তর্জাতিক স্তরে নিজেদের প্রমাণ করতে ব্যর্থ হয়েছিলেন। এমন পরিস্থিতিতে ফাস্ট বোলিং অলরাউন্ডার খেলোয়াড়দের একটি সেতু তৈরি করার চেষ্টা করছেন নির্বাচকরা। ভারতের কাছে স্পিন বোলিং অলরাউন্ডারদের জন্য অনেক বিকল্প রয়েছে, তবে নিম্ন মিডল অর্ডার থেকে ভাল ব্যাটিং করা ফাস্ট বোলারের সংখ্যা খুব কম।

ভারতীয় এ দল প্রথম ম্যাচ খেলবে ২২শে সেপ্টেম্বর। এরপর আগামী ২৫ ও ২৭ সেপ্টেম্বর সিরিজের পরবর্তী দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। তিনটি ম্যাচেরই আয়োজক চেন্নাই। দলীপ ট্রফিতে ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স করা পৃথ্বী শকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে, এছাড়াও এই দলে জিম্বাবুয়ে সফরের বেশিরভাগ খেলোয়াড় রয়েছেন। নিউজিল্যান্ড ‘এ’-এর বিপক্ষে সিরিজ নির্বাচকদের বাওয়ার সম্ভাবনা মূল্যায়ন করার সুযোগ দেবে।

raj angad

নিউজিল্যান্ড এ দলের বিরুদ্ধে ভারতীয় এ দল

পৃথ্বী শ, অভিমন্যু ইশ্বরন, ঋতুরাজ গায়কওয়াড়, রাহুল ত্রিপাঠী, রজত পতিদার, সঞ্জু স্যামসন (অধিনায়ক), কেএস ভরত (উইকেটরক্ষক), কুলদীপ যাদব, শাহবাজ আহমেদ, রাহুল চাহার, তিলক ভার্মা, কুলদীপ সেন, শার্দুল ঠাকুর, উমরান মালিক, নবদীপ সাইনি, রাজ অঙ্গদ বাওয়া।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button