৩৫০০ টাকা বিনিয়োগ করলে প্রতিমাসে মিলবে ৫০ হাজার টাকা! এভাবে করুন ইনভেস্ট

নিজের সঞ্চয়ের উপর ভাল রিটার্ন পেতে কে না চায়। কিন্তু ভালো রিটার্ন পাওয়ার জন্য এই ব্যাপারে কিছু পড়াশোনা করে তারপর বিনিয়োগ করা উচিৎ। আজ আমরা আপনাদের জানাবো কীভাবে আপনি নিজের সঞ্চয়ের ওপর সেরা রিটার্ন পেতে পারেন। কিন্তু বিনিয়োগ করার আগে মাথায় রাখবেন যে, ভবিষ্যতে আপনি কীরকম রিটার্ন পাবেন সে সম্পর্কে সম্পূর্ণ তথ্য জেনে নেওয়াটাও অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বিনিয়োগ করা অর্থ ভবিষ্যতে আপনার দারুণ কাজে আসতে পারে। প্রয়োজনীয় সমস্ত কাজের জন্য আপনি এই টাকা খরচ করতে পারেন। বর্তমানের দ্রুত ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতির জন্য আপনার কাছে বেশ ভালো পরিমানের সেভিংস থাকা প্রয়োজন। এক্ষেত্রে আপনি যত জলদি বিনিয়োগ করবেন ততই ভালো হবে আপনার জন্য। বিশেষজ্ঞদের মতে ভবিষ্যতে আপনার প্রতি মাসে 50,000 টাকার প্রয়োজন হবে। এক্ষেত্রে আপনি কীভাবে সহজেই সেই টাকা পাবেন ?

বিনিয়োগ করার ক্ষেত্রে দীর্ঘমেয়াদি বিনিয়োগ ভবিষ্যতে বেশি পরিমাণ রিটার্ন দেবে আপনাদের। বর্তমানে ব্যাংকগুলোর গড় বার্ষিক সুদের হার 5 শতাংশের কাছাকাছি। এমন পরিস্থিতিতে আপনি যদি প্রতি মাসে 50 হাজার টাকার সুদের প্রয়োজন পড়ে তাহলে আপনার কাছে কমপক্ষে 1.2 কোটি টাকার তহবিল থাকা প্রয়োজন। কিন্তু কোথায় বিনিয়োগ করতে হবে এইজন্য?

এক্ষেত্রে SIP একটি দারুণ অপশন হতে পারে। এবার আপনি যদি প্রতি মাসে মাত্র 3500 টাকার SIP পছন্দ করে থাকেন তাহলে কীভাবে 50,000 টাকার সুদ পাবেন প্রতিমাসে সেটাই জানাবো আপনাদের। সহজ উদাহরণ দিয়ে বলতে চলেছি আপনাদের।

ধরে নিন আপনার বয়স এখন 30 বছর। এক্ষনি আপনি প্রতিমাসে 3500 টাকার একটি SIP শুরু করছেন। তাহলে 12% বার্ষিক রিটার্ন এর সাথে 30 বছরের জন্য প্রতি মাসে 3500 টাকা (বার্ষিক 42 হাজার টাকা) SIP করেন, তাহলে আপনি এই সময়ের মধ্যে মোট বিনিয়োগ করছেন 12.60 লক্ষ টাকা। এবার আপনি 30 বছর ধরে বার্ষিক 12 শতাংশ পেলে শেষপর্যন্ত আপনার কাছে মোট 1.23 কোটি টাকার তহবিল প্রস্তুত থাকবে।

woman money

এবার আপনি যদি বার্ষিক 5 শতাংশ হারে সুদ পেয়ে থাকেন, তাহলে বছরের শেষে আপনি বার্ষিক 6.15 লক্ষ টাকা পাবেন। সেই হিসেবে আপনি সহজেই প্রতি মাসে 50 হাজার সুদ পাবেন। এক্ষেত্রে SBI স্মল ক্যাপ দারুণ হবে বিনিয়োগের জন্য। SBI এর এই মিউচুয়াল ফান্ড গত কয়েক বছরে 20 শতাংশ পর্যন্ত রিটার্ন দিয়েছে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button