শুরুটা ভালো হলেও শেষমেষ মুখ থুবড়ে পড়ল ব্রহ্মাস্ত্র! রেকর্ড হারে কমল সিনেমার কালেকশন

অবশেষে অনেক গবেষনার, পড়াশোনা করে সময় নিয়ে নির্মিত হওয়া সিনেমা ব্রহ্মাস্ত্র হলে মুক্তি পেয়েছে। করণ জোহর নির্মিত এই সিনেমাকে বয়কট করার অভিযান চললেও, তা খুব জোরালো না হওয়ায় সিনেমা বেশ ভালোই চলেছে। পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের এই ছবি শুরুর দিকে দারুণ পারফর্ম্যান্স দেখায়। কিন্তু মুক্তির চার নম্বর দিনে বিরাট ধাক্কা খায়।

রবিবার মুক্তির দিনেই ৪০ কোটি টাকার সাথে বিরাট হিট হয় বক্স অফিসে। কিন্তু সপ্তাহান্তে রবিবার মাত্র ১৬ কোটি টাকাই আয় করতে পেরেছে। হিন্দি ভাষায় আয় মাত্র ১৪.২৫ কোটি আর অন্যান্য সমস্ত ভাষা মিলিয়ে মোট আয় হয়েছে ২ কোটি টাকা। মুক্তির সময় অনেক আশা জাগালেও ধীরে ধীরে গতি শ্লথ হয়েছে। কালেকশনে এখন ভাটার টান। প্রথম তিনদিনে ছবির নেট আয় দাঁড়িয়েছে প্রায় ১২৪ কোটি।

শুক্রবার মুক্তির দিনে আয় : ৩১.৫০ কোটি+
সপ্তাহান্তে শনিবার আয় : ৩৭.৫ কোটি+
রবিবার আয় : ৩৯.৫০ কোটি+

৯ই সেপ্টেম্বর হিন্দি, তামিল, তেলুগু, কন্নড়, মালায়ালাম ভাষাতে মুক্তি পেয়েছে এই ছবি। সিনেমাতে রণবীর-আলিয়া ছাড়া দেখা গেছে অমিতাভ বচ্চন, নাগার্জুন, মৌনি রায়ের। সেই সাথে শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোনও ক্যামিও চরিত্রে দর্শন দিয়েছেন।

এদিকে সোমবার একেবারে ৫৫% আয় কমে যায়। কোথাও তো এবার ৬০% ও কমেছে। এদিকে পরিচালক অয়ন মুখোপাধ্যায় তার ইনস্টাগ্রাম পোস্টে দাবি করেন যে, ইতিমধ্যে ২২৫ কোটি টাকার উপরে হয়েছে মোট কালেকশন। কিন্তু নির্মাণ খরচের দিকে তাকিয়ে অনেকেই ছবির সাফল্য নিয়ে সন্দিহান। ৪১০ কোটির বাজেটে তৈরি হওয়া ছবি যদি চতুর্থ দিনেই মুখ থুবড়ে পড়ে তাহলে তাকে হিট বলাটা কতটা প্রাসঙ্গিক সেই নিয়ে সন্দেহ জেগেছে নির্মাতাদের মধ্যেও।

হিন্দু মিথলজির ওপর তৈরি এই সিনেমা বয়কট কালচারের যোগ্য জবাব দেবে ভেবে তৈরি করা হলেও হলফেরত দর্শকদের রিভিউ থেকে জনতা আর হলমুখী হতে পারছে না। VFX এ মোড়া এই বিগ বাজেট সিনেমার গল্প পছন্দ হয়নি দর্শকদের। সিনেমাতে পাওনা বলতে দুর্দান্ত ভিএফএক্স এবং শাহরুখ খানের ক্যামিও।

brahmastra

যদিও একই সময়ে সিনেমা নিয়ে অনেক বিতর্ক সৃষ্টি হয়েছে। সিনেমা হিট বলে জানা গেলেও বিভিন্ন টিকিট বুকিং অ্যাপ থেকে দেখা যাচ্ছে যে, হল পুরো খালি। তাই ব্ল্যাকমানিকে হোয়াইট করার অপবাদ থেকে মুক্তি পাচ্ছেনা ছবিটি। এখন বক্স অফিসে শেষ পর্যন্ত কতদূর যায় এই ছবি সেটাই দেখার।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button