নড়ছে না চোখের পাতা, অঙ্গ সঞ্চালনও নেই! ঐন্দ্রিলাকে দেখছেন অন্য হাসপাতালের চিকিৎসকরা

সারা বাংলা ঐন্দ্রিলার (Aindrila Sharma) সুস্থতার জন্য প্রার্থনা করছে। প্রত্যহ যেন রোগের আরো গভীরে তলিয়ে যাচ্ছেন তিনি। সম্প্রতি যা রিপোর্ট এসেছে তা অত্যন্ত সংকটজনক। জানা যাচ্ছে অভিনেত্রীর রক্তচাপ ওঠানামা করছে। সংক্রমণ বাড়ায় দেওয়া হয়েছে কড়া ওষুধ এবং বাড়ানো হয়েছে অ্যান্টিবায়োটিকের মাত্রা।

কিন্তু বৃহষ্পতিবার রাত্রিবেলা খবর পাওয়া গিয়েছে যে, ঐন্দ্রিলা চোখ খুলছেন না, তার পুরো মুখ অসাড় হয়ে গিয়েছে। এমনকি মুখে কোনো প্রতিক্রিয়াও পাওয়া যাচ্ছেনা। বিভিন্ন সরকারি এবং বেসরকারি হাসপাতাল থেকে স্নায়ু বিশেষজ্ঞরা এসে দেখে গিয়েছেন তাকে। কিন্তু হৃদরোগে আক্রান্ত হওয়ার পর থেকে এখনো কোনো উন্নতি হয়নি ঐন্দ্রিলা শর্মার।

লেটেস্ট রিপোর্ট জানাচ্ছে যে তার শরীরের অবস্থা অত্যন্ত খারাপ। যেখানে ‘গ্লাসগো কোমা স্কেল’-এ একজন সুস্থ স্বাভাবিক মানুষের ১৫ এর মধ্যে ১৪ নম্বর পাওয়া উচিত ,সেখানে ঐন্দ্রিলা স্কোর মাত্র ৩। ‘গ্লাসগো কোমা স্কেল’-এ ১৫ এর মধ্যে ৩ পাওয়ায় তা ভাবাচ্ছে চিকিৎসকদের। ব্রেন স্ট্রোকে ভর্ত্তি পর থেকেই উত্তরোত্তর তার শরীরের অবস্থা খারাপ থেকে খারাপতর হচ্ছে।

প্রসঙ্গত জানিয়ে রাখি যে, গ্লাসগো কোমা স্কেলে দ্বারা কোনো রোগীর অবস্থার মান নির্ধারণ করা হয়। সেখানে চোখের নড়াচড়া, অঙ্গ সঞ্চালনা, মৌখিক প্রতিক্রিয়ার ভিত্তিতে একখানা রিপোর্ট তৈরি করা হয়। এবং ঐন্দ্রিলার রিপোর্টের অবস্থাও খুব ভালো নয়। তাই ভাবনায় রয়েছেন তার পরিবার সহ চিকিৎসকদের দল।

বুধবার দিন থেকে রোগ কাবু করে ফেলে ঐন্দ্রিলাকে। শারীরিক অবস্থার অবনতি হতে থেকে তার। শুরু থেকেই ভেন্টিলেশনে রয়েছেন তিনি। এই ঘটনার পর বাড়ানো হয় ভেন্টিলেশনের চাপ। জানা যাচ্ছে বিপদ এখনো কাটেনি, আগের মতই সঙ্কটজনক অবস্থায় রয়েছেন ঐন্দ্রিলা।

aindrila sharma

ব্রেন স্ট্রোকের পর অস্ত্রোপচার হলে ঐন্দ্রিলার মাথার বিপরীত অংশে রক্ত জমে। সাথে হার্ট অ্যাটাক হয় তার। জ্বর আসে এসবের মধ্যেই। সেই জ্বর এখনো রয়েছে। সবে মিলে একের পর এক রোগ যেন তাকে কাবু করে নিয়ে গিলতে বসেছে। সারা বাংলা অবশ্য তার সুস্থতার জন্য প্রার্থনা করছে। শীঘ্রই যাতে সুস্থ হয়ে ফিরে আসেন সেই কামনাই রইল আমাদের তরফ থেকেও।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button