ইংল্যান্ডের বিরুদ্ধে ইতিহাস গড়লেন হার্দিক পান্ডিয়া, T20 ক্রিকেটে এমন করা প্রথম ভারতীয় তিনি

রোহিত শর্মার (Rohit Sharma) অধিনায়কত্বে (Captain) প্রথম টি-টোয়েন্টি (Twenty20) ম্যাচে ইংল্যান্ডকে ৫০ রানে হারিয়েছে ভারতীয় দল (Indian National Cricket Team)। রোহিত শর্মার নেতৃত্বে টি-টোয়েন্টি ম্যাচে এটি ভারতের টানা ১৩তম জয়। এই ম্যাচে ভারতের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) বল ও ব্যাট হাতে অসাধারণ খেলা দেখান। নিজের খেলা দিয়ে সবার মন জয় করেছেন তিনি। আর এই ম্যাচে নিজের নামে এক অনন্য রেকর্ড গড়েন হার্দিক।

রোহিত শর্মা টস জিতে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন, যা সঠিক প্রমাণিত হয়। সুপারস্টার ব্যাটসম্যান হার্দিক পান্ডিয়া এই ম্যাচে ৫১ রানের একটি ইনিংস খেলেন যার মধ্যে ছিল ৬টি চার ও একটি ছক্কা। মাঠের চারদিকে স্ট্রোক করেন তিনি। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে এটি তার প্রথম হাফ সেঞ্চুরি। আর এই রানের জেরে ইংল্যান্ডকে বড় টার্গেট দেয় ভারত।

হার্দিক পান্ডিয়া ব্যাটের পর বল হাতে তার খেলা দেখান। চার ওভারে ৩৩ রানে ৪ উইকেট নেন তিনি। হার্দিক তার প্রথম ওভারেই লিয়াম লিভিংস্টোন এবং ডেভিড মালানের উইকেট তুলে নেন। নিজের ধারালো বোলিংয়ে ইংল্যান্ডের ব্যাটিং অর্ডারের মেরুদণ্ড ভেঙে দেন তিনি।

hardik

হার্দিক পান্ডিয়া প্রথম ভারতীয় খেলোয়াড় যিনি একটি ম্যাচে হাফ সেঞ্চুরি করেছেন এবং চার উইকেট নিয়েছেন। তার আগে, যুবরাজ সিং ২০০৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ৬০ রানের ইনিংস খেলে ৩ উইকেট নিয়েছিলেন। বর্তমানে দুর্দান্ত ফর্মে রয়েছেন হার্দিক পান্ডিয়া। তার নেতৃত্বেই আইপিএলে শিরোপা জিতেছে গুজরাট টাইটান্স।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button