ধোপে টিকবে না Jio, Airtel! BSNL-র জন্য ফের বড় ঘোষণা কেন্দ্রের! শুনে খুশি হবেন আপনিও

বিএসএনএল (Bharat Sanchar Nigam Limited) ব্যবহারকারীদের জন্য গুরুত্বপূর্ণ খবর। গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে বড় ঘোষণা করল কেন্দ্র। ভারত সরকার শীঘ্রই আগামী ২ বছরে ২৫০০০ টেলিকম টাওয়ার অর্থাৎ মোবাইল টাওয়ার স্থাপনের প্রস্তুতি নিচ্ছে। এমনটাই জানিয়েছেন যোগাযোগমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তিনি আরও বলেন যে সরকার নতুন টাওয়ার স্থাপনের জন্য ৩৬ হাজার কোটি টাকা মঞ্জুর করেছে।

এটি লক্ষণীয় যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সম্প্রতি 5G পরিষেবা চালু করেছেন। রাজ্যগুলির আইটি মন্ত্রীদের বৈঠকে ভাষণ দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। এই বৈঠকে, প্রায় সমস্ত রাজ্যের আইটি মন্ত্রীরা এর জন্য উদ্বেগ প্রকাশ করেছেন, সংযোগকে একটি চ্যালেঞ্জ হিসাবে বর্ণনা করেছেন। দিল্লিতে ষষ্ঠ ইন্ডিয়ান মোবাইল কংগ্রেসের ফাঁকে কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে রাজ্যের সমস্ত মন্ত্রীদের বৈঠক চলছিল। অশ্বিনী বৈষ্ণব বলেছেন, যতদূর সংযোগের বিষয়ে, রাজ্যগুলিকে সংযোগ উন্নত করতে অনেক উদ্যোগ নিতে হবে।

মন্ত্রী ৮ মাসের মধ্যে পিএম গতি শক্তি মাস্টার প্ল্যানে যোগ দেওয়ার জন্য সমস্ত রাজ্য সরকারের প্রশংসা করেন এবং বলেন যে, একসাথে কাজ করার ফলাফল আরও ভাল হবে। কেন্দ্রীয় মন্ত্রী আশ্বাস দেন যে,  ভারত সঞ্চার নিগম লিমিটেড (বিএসএনএল) পুনঃপ্রতিষ্ঠা করে সংযোগের সমস্যাটি অনেকাংশে সমাধান করা হবে। কেন্দ্রীয় মন্ত্রী বলেন, “বিএসএনএল-এর পুনরুজ্জীবনের জন্য আমাদের কাছে ১.৬৪ লক্ষ কোটি টাকা আছে যা তাদের মূলধন বিনিয়োগের প্রয়োজনীয়তা এবং প্রযুক্তি আপগ্রেডেশন প্রয়োজনীয়তা মেটাতে যথেষ্ট।”

bsnl 1das

এটি লক্ষণীয় যে, এর আগে কেন্দ্রীয় মন্ত্রী ঘোষণা করেছিলেন যে আগামী ৬ মাসের মধ্যে দেশের ২০০ টিরও বেশি শহর 5G পরিষেবা পেতে শুরু করবে। ইন্ডিয়া মোবাইল কংগ্রেসের পরপরই তিনি এই ঘোষণা করেন।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button