নিজের মেয়েকে বিশ্বের সবথেকে সুন্দর নাম দিয়েছেন গৌতম গম্ভীর, এর মানে জানলে আপনিও রাখবেন

বাচ্চার জন্মের বেশ কিছু আগের থেকেই বাবা মা এর মধ্যে নামকরণের চিন্তাভাবনা শুরু হয়ে যায়। পরিবারের দাদু ঠাম্মা রাও নবাগত শিশুর নাম ভেবে রাখেন। কিন্তু এই নামকরণের ব্যাপারটা মোটেই অতটা সহজ নয়। এই নাম তার সাথে সারাজীবন রয়ে যায়। তাই নামকরণ করার আগে একটু ভাবনা চিন্তা করে করা উচিত।

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন বাঁ-হাতি ব্যাটসম্যান গৌতম গম্ভীরও (Gautam Gambhir) বাবা হয়েছেন। নিজের দুই মেয়ের কী নাম রেখেছেন তিনি জানেন? বড় মেয়ের নাম অবশ্য আপনারা আগেই জেনেছেন, কিন্তু আজকে আমাদের আলোচনার বিষয়বস্তু তার ছোট মেয়ের নাম। কী তার নামের অর্থ?

এমতাবস্থায় আপনার পরিবারের কোনো নবাগতা সদস্যের জন্য আপনি গৌতম গম্ভীরের মেয়ের নামের থেকে অনুপ্রেরণা পেতে পারেন। তবে শুধু গৌতম গম্ভীরের মেয়ের নামই নয়, সাথে আরও কয়েকটি দারুণ নাম জানাতে চলেছি আপনাদের। এই নাম গুলিও বেছে নিতে পারেন আপনি।

গত ২০১৭ সালে গম্ভীরের ঘর আলো করে আসেন তার দ্বিতীয় কন্যা। তার বড় মেয়ের নাম যে আজিন সেটা তো আপনারা সবাই জানেন, কিন্তু ছোট্ট নবাগিতারে কী নাম জানেন? তার ছোট মেয়ের নাম আনাইজা। যদিও এটি একটি মুসলিম নাম। আরবী ভাষায় এই কথার অর্থ “সম্মানজনক”।

gautam gambhir 5eec713896d9c 1592553784

এছাড়াও আপনি যদি অন্যান্য নাম রাখতে চান তাহলেও ‘A’ অক্ষর দিয়ে তাহলে এই প্রতিবেদনটি পড়তে থাকুন।

অহনা: এই নামের অর্থ উজ্জ্বল সূর্য থেকে উদ্ভূত আলোর প্রথম রশ্মি।

আরভি: যদিও এই নামটি এখন আর তেমনভাবে শোনা যায় না। কিন্তু আরভি নামের অর্থ হল যার জন্ম শান্তি এবং স্বস্তি নিয়ে আসে।

অবিরামি: দেবী লক্ষ্মীর প্রসঙ্গে ঐতিহ্য ও আধুনিকতার মেলবন্ধন।

আকৃতা: এই নামটির অর্থ মেয়ের মধ্যে উপস্থিত মেয়েলী ফর্ম।

আরশি: যে হাসি ও আনন্দ নিয়ে আসে

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button