T20 বিশ্বকাপের জন্য ভারতের প্রথম একাদশ বাছলেন গৌতম গম্ভীর, এই প্লেয়ার্সদের দিলেন স্থান

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে 2007 সালে টিম ইন্ডিয়া তাদের একমাত্র T20 বিশ্বকাপ শিরোপা জিতেছিল। তারপর থেকেই বারবার এই ট্রফি হাতছাড়া হয়েছে ভারতের। এখন ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর ইউটিউব শো ‘ক্রিকেট কে সম্রাট’ অনুষ্ঠানে বলেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন কেমন হতে পারে।

গৌতম গম্ভীর বলেছেন যে মহম্মদ শামি নতুন বলে খুব ভাল বোলিং করে। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে যেভাবে বোলিং করেছেন তা প্রশংসনীয়। তাই তার খেলা নিশ্চিত। একই সঙ্গে ভারতকে ভুবনেশ্বর কুমার ও আরশদীপ সিং-এর মধ্যে থেকে বেছে নিতে হবে। দলে জায়গা পেতে পারেন হর্ষল প্যাটেলও। স্পিন বিভাগের দায়িত্ব দেওয়া হতে পারে যুজবেন্দ্র চাহাল ও অক্ষর প্যাটেলকে।

গৌতম গম্ভীর আরও বলেন যে তিনি হার্দিক পান্ডিয়াকে 6 নম্বরে খেলতে দেখতে চান। একইসঙ্গে দীনেশ কার্তিকের পরিবর্তে ঋষভ পন্থকে নিতে পছন্দ করেছেন তিনি। তিনি আরও বলেন, কয়েক বল খেলার জন্য কোনো খেলোয়াড়কে দলে রাখা উচিৎ না।

ব্যাটিং সম্পর্কে বলতে গিয়ে গৌতম গম্ভীর বলেছেন যে রোহিত শর্মা ও কেএল রাহুল ওপেন করবেন। একই সঙ্গে তিন নম্বরে ব্যাট করতে নামবেন বিরাট কোহলি। একই সঙ্গে চার নম্বরে নামবেন সূর্যকুমার যাদব। রোহিত শর্মাকে নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন যে, রোহিত তার অধিনায়কত্বে মুম্বাই ইন্ডিয়ান্সকে 5 বার শিরোপা এনে দিয়েছেন।

ভারতের প্রাক্তন তারকা ব্যাটসম্যান গৌতম গম্ভীর বলেছেন, এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিততে পারে টিম ইন্ডিয়া। তিনি বলেন যে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচটি কেবল একটি হার্ডল, টিম ইন্ডিয়ার চোখ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার দিকে। গৌতম গম্ভীর যেই একাদশ বেছে নিয়েছেন, তা দেখে নিন।

gautam gambhir 1edxewc3

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি, যুজবেন্দ্র চাহাল, আরশদীপ সিং/ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button