প্রসেনজিৎ থেকে দেব, জিৎ-যিশু! টলিউড অভিনেতাদের বিদ্যা কতদূর! রইল তথ্য

টলিউড (Tollywood) মানেই চাকচিক্যময় গ্ল্যামারাস একটা দুনিয়া। গ্ল্যামার দুনিয়ার ঝলকানিতে চোখ ধাঁধায়নি এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। এমতাবস্থায় অনুরাগীদের আকর্ষণের কেন্দ্রবিন্দু হল এই দুনিয়ায় বসবাসকারী মানুষগুলো। তাদের ব্যক্তিগত জীবন, তাদের পড়াশোনা, লাইফস্টাইল সবকিছু নিয়েই আগ্রহের শেষ নেই অনুরাগীদের। এমতাবস্থায় অনেকেরই জানার কৌতুহল থাকে যে, তাদের পছন্দের তারকাদের শিক্ষাগত যোগ্যতা কতটা। তাই আজকের প্রতিবেদনে আমরা জানাবো যে শিক্ষার দৌড়ে কে কতটা এগিয়ে!

১) প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) : টলি ইন্ডাস্ট্রির কথা হবে আর প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের কথা উঠবেনা তা কখনো হতে পারে না। জানিয়ে রাখি বুম্বাদা স্নাতক ডিগ্রি অর্জন করেছেন চট্টোপাধ্যায় সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে।
4 image 5 1200x768

২) জিৎ (Jeet) : টলিউডের আরেক প্রতিভাধর অভিনেতা হলো জিৎ। তিনি নিজের গ্র্যাজুয়েশন সম্পন্ন করেছেন ভবানীপুর এডুকেশন সোসাইটি থেকে।
images

৩) যিশু সেনগুপ্ত (Jisshu Sengupta) : দীর্ঘদিন ধরে টলিউডে কাজ করছেন তিনি। টলি থেকে বলি দুই জায়গাতেই তার দাপট দেখা গেছে‌। প্রসঙ্গত, হেরেম্ব চন্দ্র কলেজ থেকে অর্থনীতিতে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন তিনি।

jisshu sengupta
Jisshu Sengupta

৪) দেব (Dev) : অভিনেতা প্রযোজক তথা সাংসদ দেবের কথা তো সকলেই জানেন। দেব কম্পিউটার সায়েন্সে ডিপ্লোমা ডিগ্রি পাশ করেছেন পুনের ভারতীয় বিদ্যাপীঠ থেকে।
jpg (2)

৫) আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee) : আবির চট্টোপাধ্যায়ের ফ্যান ফলোয়িং আকাশছোঁয়া। তিনি নিজের এমবিএ শেষ করেছেন গোয়েঙ্কা কলেজ অফ কমার্স অ্যান্ড বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন থেকে।
91682027

৬) অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya) : টলিউডের পরিণত অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। মূলত থিয়েটার থেকেই অভিনয়ে পা রাখেন তিনি। আর এই নিয়েই রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে থিয়েটারে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন অভিনেতা।

1639256956 anirban

৭) যশ দাশগুপ্ত (Yash Dasgupta) : অভিনেতা তথা রাজনীতিবিদ যশ দাশগুপ্ত এইমুহুর্তে ব্যক্তিগত জীবনের কারণেই বেশি আলোচনায় থাকেন। জানিয়ে রাখি সিবিএসসি বোর্ডের থেকে মাধ্যমিক পাশ করেছেন তিনি।

yash dasgupta

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button