আমি বাঘের বাচ্চা, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সরিয়েই ছাড়ব! বিস্ফোরক মুখ্যমন্ত্রী

কলকাতাঃ অবিজেপি শাসিত রাজ্যগুলোর সঙ্গে কেন্দ্রের সংঘাত কারও অজানা নেই। বর্তমানে যতগুলো অবিজেপি শাসিত রাজ্য রয়েছে, তাঁর মধ্যে পশ্চিমবঙ্গ সরকারই কেন্দ্রের সঙ্গে সংঘাতে সবথেকে এগিয়ে। নির্বাচনী ইস্যু হোক আর ত্রাণ তহবিল। প্রতিটি ইস্যুতেই রাজ্য কেন্দ্রের সংঘাত দেখা যায়। পাশাপাশি রাজ্যপালকে নিয়েও রাজ্য ও কেন্দ্রের সংঘাত চলতে থাকে।

তবে পশ্চিমবঙ্গ-র থেকে এখন আরও বেশি সংঘাতে নেমেছে দক্ষিণের রাজ্য তেলেঙ্গানা। সম্প্রতি তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও-র একটি বয়ানের কারণে সেই সংঘাত আরও বেড়ে গিয়েছে। উল্লেখ্য, কদিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তেলেঙ্গানা সফরে গিয়েছিলেন। সেখানে উনি বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ধ্যানমগ্ন মূর্তির উদ্বোধন করেন।

এই উদ্বোধনি অনুষ্ঠানে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও-র উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে তিনি নিজের সিদ্ধান্ত বদল করেন, আর সেই অনুষ্ঠান থেকে নিজেকে দূরে রাখেন। সেই রেশ কাটতে না কাটতেই তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী এমন এক বয়ান দিলেন, যা নিয়ে ফের কেন্দ্র ও রাজ্যের সংঘাত স্পষ্ট দেখা যাচ্ছে।

সম্প্রতি তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও একটি সরকারি ভবনের উদ্বোধনে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তুমুল আক্রমণ করেন। তিনি সেই উদ্বোধনি অনুষ্ঠান থেকে বলেন, কেন্দ্রে এনডিএ সরকারের সময় আর বেশীদিন নেই। মুখ্যমন্ত্রী বলেন, ‘নরেন্দ্র মোদী সাবধান… আমি বাঘের বাচ্চা… এটা তেলেঙ্গানা।”

চন্দ্রশেখর রাও সেই অনুষ্ঠান থেকে কেন্দ্রের বিরুদ্ধে রাজ্যে উন্নয়নে সমর্থন করা বা শামিল না হওয়ারও অভিযোগ তুলেছেন। তবে ওনার বাঘের বাচ্চা বয়ান নিয়ে এখন জোর চর্চা চলছে। বিজেপির তরফ থেকে ওনার এরকম বয়ান নিয়ে আপত্তিও জানানো হয়েছে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button