শাহরুখ খানের ‘পাঠান’-র টিজার দেখেই সক্রিয় হল বয়কট গ্যাং, সোশ্যাল মিডিয়ায় তুলল ঝড়

অবশেষে মুক্তি পেয়েছে শাহরুখ খানের (Shah Rukh Khan) ছবি পাঠানের (Pathaan) টিজার। বহুদিন ধরে ভক্তমহল অপেক্ষা করছিলেন এই ছবির জন্য। নির্মাতারা টিজার মুক্তির তারিখ ঘোষণা করার সাথে সাথেই টুইটারে শাহরুখ ভক্তরা ট্রেন্ডিং শুরু করেন। গত ২ নভেম্বর শাহরুখ খানের জন্মদিন উপলক্ষে পাঠান-র টিজার সামনে আসে। আর এসেই মার্কেটে হইচই ফেলে দেয়। কিন্ত ইতিমধ্যেই শাহরুখ খানের ছবিটিকে বয়কট করার দাবি উঠেছে।

টিজার দেখে অনেকেই ছবিটিকে নিয়ে ভিন্ন ভিন্ন মত পোষণ করেছেন। যেমন কিছুজন লিখেছেন পাঠান ছবিটি হৃতিক রোশনের ‘ওয়ার’ ছবিরই এক অপেক্ষাকৃত ভালো সংস্করণ। আবার কারো মতে হলিউডের ছবির কপি পেস্ট করে দিয়েছে এই ছবি। পাঠান ছবিতে মৌলিক কিছু না থাকার জন্য এই নিয়ে নিন্দার ঝড় উঠেছে।

এদিকে সুশান্ত সিং রাজপুতের ভক্তরা পাঠান ছবিকে বয়কট করা নিয়ে সরব হয়েছেন। তাদের দাবি সুশান্ত সিং রাজপুত ন্যায়বিচার না পাওয়া পর্যন্ত বলিউডের সমস্ত ছবির বয়কট অব্যাহত থাকবে। এদিকে বয়কট সম্পর্কে নতুন করে কিছু বলার নেই। লাল সিং চাড্ডার মত ছবি এমনভাবে পর্যদুস্ত হয়েছে যে, বয়কটের কথা শুনলে রীতিমত ছেড়ে দে মা কেঁদে বাঁচি অবস্থা সিনেমা নির্মাতাদের।

কিন্তু পাঠান বয়কট করা হয় কেন : মাদক মামলায় দীপিকার নাম আসার পর থেকেই এই নিয়ে তোলপাড় হয়। তাছাড়া তিনি JNU তে গিয়ে CAA-র বিরোধিতা করাতে সেই নিয়েও ইস্যু তৈরি হয়েছে। দীপিকা পাড়ুকোন ছাড়াও সেইসাথে গল্পের কারণে এবং পাঠান নাম ব্যবহারের কারণে বয়কটের ডাক উঠছে।

প্রসঙ্গত ২৫ জানুয়ারি ২০২৩ এ পাঠান মুক্তি পাবে। চার বছর পর চলচ্চিত্রে ফিরছেন শাহরুখ খান। যদিও মাঝেমধ্যেই তাকে বিভিন্ন ছবিতে মুখ দেখিয়েছেন। তবে ভক্তরা তাতে খুশি হননি, পাঠান ছবিতে অবশেষে শাহরুখ খান মুখ্য চরিত্রে অভিনয় করায় খুশি ভক্তরা। যদিও বয়কট আবহে ছবি কেমন চলে সেটা দেখার।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button