জীবনে প্রথমবার কাটেন লটারি, আর তাতেই ফিরল ভাগ্য! রাতারাতি কোটিপতি মহিলা

লটারি (Lottery) নামটা শুনেই মনের মধ্যে কেমন যেন আনন্দের ঢেউ বয়ে যায়। লটারি মানেই ফ্রি এর টাকা। তাও আবার মোটা অংকের। এলাকায় কেও লটারি জিতলে সবার কাছেই পৌঁছে যায় সেই খবর। এমন অবস্থায় ৮ কোটি টাকার বিরাট অংকের পুরষ্কার জিতলে কেমন অবস্থা হয় ভাবুন! কোনো পরিশ্রম ছাড়াই এতগুলো টাকা পাওয়া যায় শুধুমাত্র লটারি থেকেই।

একেবারে ৮ কোটি টাকার আর্থিক পুরষ্কার জিতে নিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগানে বসবাসকারী এক মহিলা। প্রথমবার লটারির টিকিট কিনেই ব্যপক সাফল্য পেয়েছেন তিনি। আর সেই কারণে সারাবিশ্বেই এই নিয়ে খবর প্রকাশিত হয়।

মহিলা জানিয়েছেন যে, তিনি মিশিগানের স্ট্যানউডের কান্ট্রি কর্নার সুপার মার্কেটে পাওয়ারবল টিকিটটি কিনেছিলেন। এই প্রথমবার টিকিট কেনেন তিনি, আর প্রথমবারেই কেল্লাফতে! ওই মার্কিন মহিলা বলেন, “ আমি এর আগে কখনো পাওয়ারবল খেলিনি, কিন্তু এক বিলিয়ন ডলারের জ্যাকপট দেখে টিকিট কেনার সিদ্ধান্ত নিই”।

কে জানতো এই এক টিকিটেই তিনি বিলিয়নিয়ার না হলেও মিলিয়নিয়ার হয়ে যাবেন! সোশ্যাল মিডিয়াতে পুরষ্কার ঘোষণার পোস্ট থেকে তিনি খবর পান, মেকোস্টা কাউন্টিতে কেউ একজন ১ মিলিয়ন ডলার পুরস্কার পেয়েছেন। পরে দেখেন সেই ভাগ্যবতী তিনিই। তার কথায়, “লটারির সাইটে গিয়ে নম্বর মেলানোর সময় খুশি ধরে রাখতে পারিনি। আমি ভাবতেই পারছিনা যে, ১ মিলিয়ন ডলার পুরস্কার পেয়েছি আমি!”

oldwomenlotterywinning

জোনি থম্পসন নামের ওই মহিলা ১ মিলিয়ন ডলার পুরস্কারমূল্য পেয়েছেন। ভারতীয় মুদ্রায় মোট ৮ কোটি টাকা পেয়েছেন তিনি। কিন্ত এতটাকা পেয়ে কি করবেন তিনি? মহিলার কথায়, এই বিপুল অংকের অর্থ ব্যবসায় বিনিয়োগ করবেন তিনি। আর বাকি অর্থ সেভিংস অ্যাকাউন্টে রাখবেন তিনি।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button