এটাকে শুধু ভারত-পাকিস্তান ম্যাচ হিসেবে নিও না! এশিয়া কাপ নিয়ে বিশেষ বার্তা BCCI চিফ সৌরভের

জিম্বাবুয়েতে ওডিআই সিরিজের জন্য তাদের সংক্ষিপ্ত অ্যাসাইনমেন্টের পর, ভারতীয় দল (India national cricket team) এশিয়া কাপ 2022 এর জন্য সংযুক্ত আরব আমিরাতে রওনা দেবে। চার বছর পর এশীয় আধিপত্যের লড়াই শুরু হতে চলেছে। এশিয়া কাপ 27 আগস্ট শুরু হবে, তবে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দল 28 আগস্ট দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টুর্নামেন্টের তাদের উদ্বোধনী ম্যাচে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের (Pakistan National cricket team) সাথে মুখোমুখি হবে।

বিসিসিআই (Board of Control for Cricket in India) সভাপতি এবং প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) এশিয়া কাপ 2022-এ ভারত বনাম পাকিস্তান ব্লকবাস্টার ম্যাচের আগে বিশেষ এক বার্তা দিয়েছেন।

সৌরভ গাঙ্গুলি বলেছেন, এশিয়া কাপ তার কাছে শুধু ভারত-পাকিস্তানের লড়াই নয়, ট্রফি জেতা। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ও পাকিস্তান একে অপরের মুখোমুখি হয়েছিল, যেখানে ভারত 10 উইকেটে শোচনীয় পরাজয়ের সম্মুখীন হয়েছিল।

এশিয়া কাপ নিয়ে সংবাদমাধ্যমের টুডে-র সাথে আলাপকালে সৌরভ গাঙ্গুলি বলেন, “আমি এটাকে এশিয়া কাপ হিসেবে দেখছি। আমি ভারত বনাম পাকিস্তানের কোনো টুর্নামেন্ট হিসেবে দেখছি না। আমি যখন খেলতাম, তখন ভারত বনাম পাকিস্তান আমার জন্য শুধু একটা ম্যাচ হতো। আমি সবসময়ই টুর্নামেন্ট জিততে চাইতাম। ভারত একটি ভালো দল এবং তারা সাম্প্রতিক সময়ে খুব ভালো করেছে এবং আশা করি সেই দলটি এশিয়া কাপেও ভালো করবে।”

sourav ganguly bcci

উল্লেখ্য, ভারত সাতবার এশিয়া কাপ জিতেছে। এখন পর্যন্ত এশিয়া কাপের 14টি সংস্করণের মধ্যে, ভারত 13টি মৌসুমে অংশ নিয়েছে এবং সাতবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। একই সময়ে, এশিয়া কাপের ইতিহাসে 14 বার ভারতীয় দল পাকিস্তানের মুখোমুখি হয়েছে, যার মধ্যে আটটি ম্যাচ জিতেছে এবং পাঁচটিতে হেরেছে। একটি ম্যাচ ছিল ফলাফল বিহীন। একই সময়ে, 2010 সাল থেকে এশিয়া কাপে ভারত ও পাকিস্তানের মধ্যে ছয়টি ম্যাচ হয়েছে, যার মধ্যে ভারত পাঁচটি ম্যাচ জিতেছে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button