৭ টাকা থেকে ৭০০ টাকা হয়ে গেল এই শেয়ার! বিনিয়োগ করলে আপনিও হতে পারেন লাখপতি

বর্তমানে আমরা আপনাদের এমন এক বিনিয়োগ কোম্পানির ব্যাপারে জানাতে চলেছি যারা বিনিয়োগকারীদের বড়লোক বানিয়ে দিয়েছে। মাত্র ১ লাখ টাকা বিনিয়োগ যারা করেছেন তারা আজ কোটিপতি হয়ে গিয়েছেন। চলুন আপনাদেরও জানিয়ে দিই কি এই কোম্পানি।

এই সংস্থাটি হলো ট্রান্সপোর্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড। এই কোম্পানির শেয়ার যেভাবে বেড়েছে তাতে অবাক অনেক বড় বড় সংস্থাও। গত কয়েক বছরে ৭ টাকা থেকে ৭০০ টাকাতে পৌঁছেছে এই কোম্পানির শেয়ার এর দাম।

গত ৫২ সপ্তাহের মধ্যে এই শেয়ারের সর্বোচ্চ দাম ছিল ৮৫৮ টাকা। রেকর্ড দাম বৃদ্ধি দেখিয়েছে কোম্পানিটি। আর ঠিক সেই সময়ে সর্বনিম্ন দাম ছিল ৪০৩.০৫ টাকা। জানলে অবাক হবেন যে, ২০০৫ সালের ১১ ফেব্রুয়ারি বম্বে স্টক এক্সচেঞ্জে (BSE) ট্রান্সপোর্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া (TCI) এর শেয়ারগুলির দাম ছিল মাত্র ৭.০৫ টাকা।

সেখান থেকে গত ২ সেপ্টেম্বর ২০২২ সালে ৭০৯.৩৫ টাকায় বন্ধ হয়। তাই আপনি যদি ২০০৫ সালের ১১ ফেব্রুয়ারী এই কোম্পানিতে ১ লক্ষ টাকা বিনিয়োগ করতেন তাহলে আজ আপনার সেই অর্থ দাঁড়াতো ১ কোটি টাকায়!

stock

গত ১০ বছরে ৩০ থেকে ৭০০ টাকা পর্যন্ত পৌঁছেছে। আর এই ১০ বছরে অসাধারন রিটার্ন দিয়েছে। ২১ সেপ্টেম্বর ২০১২ তারিখে বম্বে স্টক এক্সচেঞ্জে কোম্পানির শেয়ার পৌঁছায় ৩০.০১ টাকায়। আপনি যদি তখনও এই শেয়ারে বিনিয়োগ করতেন তাহলে আজ ২৩.৬৩ লক্ষ টাকা রিটার্ন পেতে পারতেন আপনি।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button