ধামাকা অফার BSNL আর Jio-র, ৩০ টাকারও কমে ৯০ দিনের বৈধতা সহ ফ্রি কলিং

বর্তমানে জনসংখ্যার হিসেবে ভারতের বৃহত্তম টেলিকম কোম্পানি রিলায়েন্স জিও (JIO)। মাত্র কয়েক বছরেই যেভাবে মার্কেট দখল করেছে তারা তা প্রশংসনীয়। জিওর আগমনে রাতারাতি বদলে যায় ভারতে (India) ইন্টারনেটের ব্যবহার।

জিও বাজারে এসেই চ্যালেঞ্জ জানায় তৎকালীন মার্কেট লিডার এয়ারটেলকে (Bharti Airtel)। দেশে 4G বিপ্লব আনা এই কোম্পানি মার্কেটে পা দিয়েই হতচকিত করে দেয়। কিন্তু কালের প্রকোপে তারাও বহুখানী বাড়িয়েছে দাম। আর সেই জায়গা এখন কিছুটা হলেও দখল করছে রাষ্ট্রায়ত্ত সংস্থা বিএসএনএল (Bharat Sanchar Nigam Limited)।

কম টাকায় সাশ্রয়ী রিচার্জের কারণে জিওর জুড়ি মেলা ভার। তবে আমরা আজ জিও এবং বিএসএনএল উভয়েরই কিছু দারুণ প্ল্যান নিয়ে হাজির হয়েছি, যেখানে আপনার রিচার্জও হয়ে যাবে আর পকেটও খুব হালকা হবেনা।

আমরা যে দুটি প্ল্যান জানাতে চলেছি আপনাদের সেখানে আপনি ডেটা তো পাবেনই তার সাথে মিলবে ফ্রি কলিং এর সুবিধা। তাই আপনি যদি Jio বা BSNL ব্যাবহারকারী হয়ে থাকেন তাহলে এই রিপোর্ট আপনার জন্য বিশেষ উপকারী। চলুন দেখে নিই প্ল্যান দুটির সম্পর্কে।

১) Jio এর ২৫ টাকার প্ল্যান : এই প্ল্যানে আপনি ২GB হাইস্পিড 4G ডেটা পেয়ে যাবেন। তবে এর বেশি সুবিধা মিলবেনা সেখানে। SMS বা কলিংয়ের সুবিধাও উপলব্ধ হবেনা আপনার জন্য। আপনার ফোনে অন্যান্য প্ল্যান অ্যাক্টিভ থাকলে তবেই এই প্ল্যানের ফায়দা তুলতে পারবেন আপনি।

jio

২) BSNL এর ২২ টাকার প্ল্যান : একেবারে ৯০ দিনের বৈধতা পাবেন এই প্ল্যানে। আপনাকে মিনিটে ৩০ পয়সা দিতে হয় এই প্ল্যানে। এখানে ডেটা বা এসএমএস এর সুবিধাও পাবেন না আপনি। কিন্তু আপনার যদি ৩ মাস বৈধতার প্রয়োজন পড়ে তাহলে এটি দারুণ প্ল্যান।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button