বাজার কাঁপাচ্ছে ২০ পয়সার এই শেয়ার, এক বছরে ১ লাখকে বানিয়েছে ৩৭ লাখ টাকা

আপনি যদি শেয়ারবাজার সম্পর্কে জানেন তাহলে দেখতে পাবেন অনেকে এখানে টাকা বিনিয়োগ করে কোটিপতি হয়ে যাচ্ছে তো কেও আবার কোটি টাকা হারিয়ে ফেলছেন। শেয়ার বাজার একটি অনিশ্চিত জায়গা, কখন মার্কেট উঠে যাবে আর কখন যে পুরো তলানিতে এসে ঠেকবে সেটা কেও বলতে পারেনা। সেরকমই একটি স্টকের কথা বলবো যা দেখে চমকে যাবেন আপনি।

আজ আমরা এমন এক শেয়ারের কথা বলতে যাচ্ছি যা এক বছরে ৩৬০০ শতাংশ রিটার্ন দিয়েছে! অবিশ্বাস্য হলেও এটা সত্যি। এই মাল্টিব্যগার স্টক গত এক বছরে ২০ পয়সা থেকে একেবারে উঠে এসেছে ১১.১০ টাকায়। এই স্টকের নাম রাজ রেয়ন।

আপনি যদি এক বছর আগে এখানে ১ লক্ষ টাকা বিনিয়োগ করতেন তাহলে একেবারে ৩৭ লক্ষ টাকার ফায়দা তুলে নিতে পারতেন আজ। গত সোমবার NSE বন্ধ হওয়ার সময় পর্যন্ত ৩৬০০ শতাংশের অবাক করা লাফ দেখিয়েছে শেয়ারটি।

শুধু ৩৬০০ শতাংশই নয়, গত ৩ বছরে এই স্টক বিনিয়োগকারীদের বড়লোক করেছে। ৩ বছরে একেবারে ২২,১০০ শতাংশ বৃদ্ধি হয়েছে সংস্থাটির। আপনি যদি তিন বছর আগে এই সংস্থায় ১ লাখ টাকা বিনিয়োগ করতেন তাহলে আজ ২ কোটি ২ লক্ষ টাকা রিটার্ন পেয়ে যেতেন। এমনকি গত তিন মাসেও ১২৮.৮৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

stock

তবে মাথায় রাখবেন এই বৃদ্ধি দেখেই সমস্ত পেনি স্টকে বিনিয়োগ করতে চলে যাবেন না। বিনিয়োগ উপদেষ্টা শৈলেশ মণি ত্রিপাঠী পেনি স্টকসের বিনিয়োগকারীদের সতর্ক করেছেন যে কোনও কোম্পানির স্টক কেনার আগে সেই কোম্পানি সম্পর্কে ভাল গবেষণা করুন। এই ছোট কোম্পানি সম্পর্কে খুব বেশি তথ্য পাওয়া যায় না। ফলে কোম্পানির ভবিষ্যত বৃদ্ধি, পণ্য, কর্মক্ষমতা এবং প্রেক্ষাপট জেনে তবেই তাদের শেয়ারে বিনিয়োগ করুন।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button