দক্ষিণবঙ্গে আর কতদিন হাড় কাঁপানো শীত! বড় আপডেট দিয়ে দিল আবহাওয়া দফতর

বাংলার (West Bengal) আবহাওয়া (Weather) নিয়ে ফের একবার ভয়ঙ্কর আপডেট দিল আলিপুর আবহাওয়া দফতর। যা শুনে আপনারও মুখে মাছি ঢুকে যেতে পারে। সকালে কনকনে ঠান্ডায় অবস্থা খারাপ হচ্ছে সাধারণ রাজ্যবাসীর। এদিকে দুপুর হতে না হতেই শীত গায়েব।

এদিকে রাজ্যের তাপমাত্রার এহেন ওঠানামার জেরে এখন ঘরে ঘরে মানুষের সর্দি, কাশি, জ্বর। মাঘ মাসেও একপ্রকার নিজের দাপট দেখাচ্ছে প্রবল শীত। এদিকে বিগত কয়েকদিন ধরে রোদের দেখা না মিললেও আজ সকাল থেকেই বেশ ভালো রোদের দেখা মিলল রাজ্যের আকাশে। তবে নতুন করে ফের তাপমাত্রার পতন হল আজ শুক্রবার। এই প্রসঙ্গে আলিপুর হাওয়া অফিস জানাচ্ছে, কলকাতায় এক ধাক্কায় তাপমাত্রা কমল ২ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার কলকাতা ও সংলগ্ল এলাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৪ ডিগ্রি সেলসিয়াস। ফলে এই ১২-র ঘরে শহর কলকাতার পারদ।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

   

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, ৩১ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারির মধ্যে শহর এবং দক্ষিণবঙ্গের (South Bengal) অন্যান্য জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, যার ফলে সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা প্রায় তিন ডিগ্রি বাড়তে পারে। মাস শেষে বৃষ্টির আগে এক সপ্তাহ ধরে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াস এবং ১৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ঘোরাফেরা করবে।

উত্তরবঙ্গের আবহাওয়া

আপনিও কি এখন উত্তরবঙ্গ যাওয়ার পরিকল্পনা করছেন? জেনে নিন উত্তরবঙ্গের আবহাওয়া পূর্বাভাস। আবহাওয়া বিজ্ঞানীরা জানাচ্ছেন, উত্তরবঙ্গের পার্বত্য অঞ্চলে আগামী ৪৮ ঘন্টায় বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি বা তুষারপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া উত্তরবঙ্গের সমতল অঞ্চলে আংশিক মেঘলা আকাশ ও ঘনকুয়াশা থাকবে। সমগ্র উত্তরবঙ্গ জুড়েই বেশ ভালোরকম শীতের আমেজ অনুভব হবে। ফলে সতর্ক থাকুন।

সম্পর্কিত খবর