হুরমুরিয়ে বৃষ্টি, কিছুক্ষণেই দক্ষিণবঙ্গের ১৩ জেলায় তাণ্ডব! চরম সতর্কবাণী আবহাওয়া দফতরের

সকাল থেকেই কালো মেঘে ঢেকে রয়েছে বাংলার আকাশ কলকাতা (Kolkata) শহর থেকে শুরু করে দক্ষিণবঙ্গের (South Bengal) অন্যান্য জেলার মানুষ। বিগত কয়েকদিন ধরে রোদের মুখ দেখতেই পারছেন না গতকাল মঙ্গলবার কিছুটা হলেও রোদ ছিল তবে আজ বুধবার থেকে ফের একবার রোদের দেখা নেই।

এদিকে আকাশের মতিগতি মোটেও ভালো ঠেকছে না কারোর। আকাশের অবস্থা দেখে সকলেই একটি কথাই বলছেন যে কোনও মুহূর্তে বৃষ্টি নামতে পারে। এদিকে আলিপুর আবহাওয়া দপ্তর পূর্বাভাস দিয়েছে যার কিছুক্ষণের মধ্যেই ঝমঝমিয়ে বেশি নামতে পারে বাংলার বেশ কিছু জেলায়। ভিজতে পারে কলকাতাও।

   

বিগত কয়েকদিন ধরেই একপ্রকার শীত দাপিয়ে বেড়াচ্ছে বাংলা জুড়ে। তাপমাত্রা ওঠানামা করলেও শীতের আমেজ ভালোভাবেই বজায় রয়েছে। এখন সকলেরই গায়ে মোটা সোয়েটার, জ্যাকেটের দেখা মিলছে। তবে অনেকের মাথাতে আবার দেখা মিলছে ছাতারও। আর কিছুক্ষণের মধ্যেই বাংলা ১৩ টি জেলায় ঝমঝমিয়ে বৃষ্টি নামবে বলে জারি করল আলিপুর হাওয়া অফিস।

এখন এসে ভাবছেন যে কোন কোন জেলায় বৃষ্টি হবে? তাহলে আপনাদের জানিয়ে রাখি, উত্তর ২৪ পরগনা, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং নদিয়া জেলায় বুধবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে বৃষ্টিতে ভিজবে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম জেলায়। সেই সঙ্গে ঘন কুয়াশার দাপটও বজায় থাকবে। ইতিমধ্যেই বেশ কিছু জায়গায় বৃষ্টি শুরুও হয়ে গিয়েছে।

rain weather

তবে শুধুমাত্র দক্ষিণবঙ্গই নয় বৃষ্টিতে ভিজতে চলেছে উত্তরবঙ্গের (North Bengal) বেশ কিছু জেলা। আলিপুর মৌসম ভবন জানাচ্ছে, দার্জিলিং জেলার কয়েকটি জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। বৃষ্টির পাশাপাশি রয়েছে তুষারপাতের সম্ভাবনাও।

সম্পর্কিত খবর