একটু পরেই বদলে যাবে আবহাওয়া, বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের এই ৪ জেলা! জারি অ্যালার্ট

সকাল থেকেই কলকাতা (Kolkata) শহর থেকে শুরু করে দক্ষিণবঙ্গের (South Bengal) বহু জেলার আকাশের মুখ ভার। যদিও ঠান্ডা কিন্তু নিজের স্বমহিমাতেই রয়েছ। হু হু করে বইছে ঠান্ডা হাওয়া। এদিকে সকলের দাঁতে দাঁত ঠেকে যাচ্ছে । এদিকে আকাশে মতিগতি দেখে মনে হচ্ছে যে কোনও সময়ে বৃষ্টি নামতে পারে।

সত্যি কি তাই? আজকে বৃষ্টি হবে কলকাতা শহর বা দক্ষিণবঙ্গ, উত্তরবঙ্গের (North bengal) জেলাগুলিতে? এ নিয়ে এবার বড়সড় আপডেট দিল আলিপুর আবহাওয়া অফিস আপনি যদি বাড়ি থেকে বেরোনোর পরিকল্পনা করে থাকেন তাহলে ঝটপট পড়ে ফেলুন আজকের এই প্রতিবেদনটি।

   

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস যেন অক্ষরে অক্ষরে মিলে গিয়েছে। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছিল, ১৬ ও ১৭ জানুয়ারি উত্তরবঙ্গের কিছু জেলায় বৃষ্টিপাত ও তুষার পাতের সম্ভাবনার কথা। এদিকে গতকাল মঙ্গলবার দার্জিলিং ও সিকিমে নতুন করে তুষার পাত হয়েছিল। এরপর আজ সকাল থেকে জলপাইগুড়ি জেলায় শুরু হয়েছে ছিটেফোঁটা বৃষ্টিও হয়েছে। এছাড়া এখনো কিছু কিছু জায়গায় ছিটেফোঁটা বৃষ্টি শুরু হয়েছে।

তবে বেলা বাড়লে আরো কিছু জায়গায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা জারি করেছে মৌসম ভবন। ১৭, ১৮, ১৯ জানুয়ারি বৃষ্টি হবে গোটা বাংলায়। আলিপুর হাওয়া অফিসের মতে, আজ দুপুর বা বিকেলের পর সামান্য বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা। এছাড়া দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর বৃষ্টি পেতে পারে।

rain in winter

শীতে মূলত নতুন করে বাধ সেধেছে ঘূর্ণাবর্ত। দক্ষিণ বাংলাদেশ থেকে ঝাড়খণ্ড অবধি একটি ঘূর্ণাবর্ত বিস্তৃতভাবে রয়েছে। বৃহস্পতিবার বৃষ্টি বাড়ার সম্ভাবনা প্রবল। এদিকে ঘন কুয়াশার সতর্কতা জারি করা হয়েছে উত্তরবঙ্গের বেশ কিছু জেলায়।

সম্পর্কিত খবর