আজ থেকেই খেল দেখাবে ঘূর্ণাবর্ত, দক্ষিণবঙ্গের ৭ জেলায় তুমুল বৃষ্টিপাত! মুড বদল আবহাওয়ার

বাংলাজুড়ে ঠান্ডা (Winter) ও ঘন কুয়াশার দাপট অব্যাহত। আজ থেকে বাংলার এক কথায় সবকটি জেলাতেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে বটে কিন্তু ঠান্ডা আবহাওয়া চোখ রাঙাচ্ছে। জব্বর ঠান্ডা পড়ছে সমগ্র বাংলায়। এদিকে ঠান্ডার দাপটে জুবুথুবু অবস্থা হয়ে গিয়েছে সকলের।

যদিও আজকে সারাদিন কলকাতা সহ সমগ্র বাংলার আবহাওয়া কেমন থাকবে তা জানতে কি আপনি ইচ্ছুক? তাহলে বাড়ি থেকে বেরোনোর আগে ঝটপট পড়ে ফেলুন এই প্রতিবেদনটি। আজ থেকেই দক্ষিণবঙ্গের (South Bengal) বিস্তীর্ণ অঞ্চল সহ একাধিক জায়গায় ঝেঁপে বৃষ্টি নামবে।

   

আজ বৃহস্পতিবার সকাল থেকেই আকাশের মুখ ভার। শুধু আজ বললে ভুল হবে, বিগত ৩ দিনে ধরেই আকাশ কালো মেঘে আড়ালে মুখ ঢেকেছে রীতিমতো। যদিও ঠান্ডার দাপট একটুও কমেনি বৈকি। যদিও আজ কলকাতা শহর সহ জেলায় জেলায় বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া অফিস। আজ সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রির ঘরেই থাকবে। আজ কোথাও হালকা তো কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে পূর্বাভাস জারি করেছে মৌসম ভবন।

জানা যাচ্ছে,বৃহস্পতিবার সকাল থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মেঘলা আকাশ। এদিকে বঙ্গোপসাগরে (Bay Of Bengal) রয়েছে একটি ঘূর্ণাবর্ত। এরই পাশাপাশি উত্তর-পশ্চিম ভারতে রয়েছে পশ্চিমী ঝঞ্ঝার দাপট। উত্তুরে হাওয়া অতীত, এখন বাংলায় রীতিমতো পূবালী হাওয়ার দাপট বাড়ছে।

rain bengal

বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, নদীয়া, কলকাতা, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, হুগলী, পূর্ব ও পশ্চিম বর্ধমানে। কিছু কিছু জায়গায় শিলাবৃষ্টির আশঙ্কাও উড়িয়ে দিচ্ছেন না আবহাওয়া বিজ্ঞানীরা। সেইসঙ্গে বইতে পারে ৩০ থেকে ৪০ কিমি বেগে হাওয়া।

সম্পর্কিত খবর