চার চারটি ঘূর্ণাবর্ত, একটু পরেই ভয়ঙ্কর হবে দক্ষিণবঙ্গের এই ৪ জেলা! তুমুল অ্যালার্ট IMD-র

আপনিও কি বাড়ির বাইরে রয়েছেন বা বাড়ি থেকে বেরোনোর পরিকল্পনা করছেন? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। কালো মেঘে ঢেকে গিয়েছে শহর কলকাতার আকাশ । এহেন অবস্থায় আপনিও কি ছাতা ছাড়া বাড়ির বাইরে বেরিয়েছেন? তাহলে আপনার জন্য রইল একটি খারাপ খবর।

আজ মঙ্গলবার থেকেই রাজ্যের আবহাওয়ার বদল ঘটে চলেছে বলে জানিয়ে দিয়েছে আলিপুর মৌসম ভবন । এদিকে আকাশের মতিগতি মোটেও ভালো ঠেকছে না কারোর যে কোন মুহূর্তে বৃষ্টি নামবে বলে মনে করা হচ্ছে। এদিকে বাংলার আবহাওয়া প্রসঙ্গে বড়সড় আপডেট দিল আলিপুর হাওয়া অফিস, যা শুনলে আপনার মুখও হাঁ হয়ে যেতে পারে বৈকি।

   

একটা নয়, দুটো নয়, একসঙ্গে চার চারটি ঘূর্ণাবর্ত (Vortex) চোখ রাঙাচ্ছে বৈকি। যে কারণে ঝেঁপে বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আজ মূলত দক্ষিণবঙ্গে (South Bengal) চার জেলায় ঝেঁপে বৃষ্টি নামবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে আইএমডির (India Meteorological Department) তরফে। এখন নিশ্চয়ই ভাবছেন যে কোন কোন জেলায় আর কিছুক্ষণের মধ্যে বৃষ্টি নামবে? তাহলে বিস্তারিত জানতে ঝটপট পড়ে ফেলুন এই প্রতিবেদনটি।

দক্ষিণবঙ্গের যে চার জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে সেই জেলাগুলি হল বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূম। অন্যদিকে উত্তরবঙ্গও (North Bengal) এই বৃষ্টির হাত থেকে কিন্তু রেহাই পাবে না। জানা যাচ্ছে, আজ মালদাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ছিটেফোঁটা বৃষ্টিতে ভিজতে পারে শহর কলকাতাও। বৃষ্টির সঙ্গে দোসর হবে বজ্রবিদ্যুৎ।

black cloud
এদিকে আজ মঙ্গলবার এর পর আগামী বুধবার এবং বৃহস্পতিবারও উত্তরবঙ্গসহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ঝেঁপে বৃষ্টি নামবে বলে দিয়েছেন আলিপুর আবহাওয়া দপ্তরের বিজ্ঞানীরা। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়বে বাংলার তাপমাত্রাও। এক ধাক্কায় তিন থেকে চার ডিগ্রি দক্ষিণবঙ্গে তাপমাত্রা বাড়তে পারে বলে জানা গিয়েছে।

সম্পর্কিত খবর