লেপ, কম্বল অতীত! রেডি রাখুন ছাতা, আজ ঝেঁপে বৃষ্টি দক্ষিণবঙ্গের এই জেলাগুলোয়

নতুন মাস শুরু হওয়ার আগেই আচমকা বদলে গেল বাংলার (West Bengal) আবহাওয়া (Weather)। শীতের মাঝেই এবার টানা বৃষ্টিতে ভিজতে চলেছে বাংলার একের পর এক জেলা। পূর্বাভাস জারি করে এমনই সাফ জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর। অন্যদিকে, আজ থেকেই বেশ খানিকটা বেড়ে গেল তাপমাত্রাও।

ব্যাটিং চালাচ্ছে শীত

জানুয়ারি মাসে শীত ভালই কাঁপুনি ধরিয়েছে গোটা বাংলার মানুষকে। গতকাল অবধি মানুষ একপ্রকার ঠান্ডায় জুবুথুবু হয়ে গিয়েছে ন। এখন মাঘ মাসের মাঝামাঝি। এখনও ভালই ব্যাটিং চালাচ্ছে শীত। তবে এবার আবহাওয়া পরিবর্তন হবে বলে সাফ সাফ জানিয়ে দেওয়া হল।

   

দফায় দফায় বৃষ্টিতে ভিজতে চলেছে পাহাড় এবং সমতল। মূলত বঙ্গোপসাগরে (Bay Of Bengal) তৈরি হবে উচ্চচাপ বলয়। ফলে বঙ্গোপসাগর থেকে রাজ্যে প্রচুর জলীয় বাষ্প ঢুকবে, তার জেরেই বৃষ্টির সম্ভাবনা তৈরি হচ্ছে। জানা গিয়েছে, আজ মঙ্গলবার থেকে উত্তরবঙ্গ (North Bengal) ও দক্ষিণবঙ্গের (South Bengal) জেলায় জেলায় টানা বৃষ্টি হবে। আর এই বৃষ্টির তাণ্ডব চলবে শুক্রবার অবধি। এখন নিশ্চিয়ই ভাবছেন যে কোথায় কোথায় বৃষ্টি হবে?

দক্ষিণবঙ্গে বৃষ্টি

এই বিষয়ে আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আজ বৃষ্টি হবে পূর্ব বর্ধমান, নদিয়া, দুই ২৪ পরগনা, দার্জিলিং ও কালিম্পঙ-এ। এছাড়া বুধবার বৃষ্টিতে ভিজতে চলেছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, বীরভূম, মুর্শিদাবাদ, দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং কালিম্পঙ।

এরপর শুক্রবার সব জেলাতেই বৃষ্টি হওয়ার পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। আজ শহর কলকাতার তাপমাত্রা ১৬ ডিগ্রি। হাওয়া অফিস জানাচ্ছে, জেলায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি থেকে ১৮ ডিগ্রির মধ্যে পৌঁছে যেতে পারে।

সম্পর্কিত খবর