ঠকে যাওয়ার দিন শেষ, দিঘায় হোটেল বুকিংয়ের নিয়মে আমূল বদল! এই সুবিধা পাবেন পর্যটকরা

শীত (Winter) হোক বা বর্ষা (Monsoon), কিংবা হোক গরমকাল (Summer), বাঙালির কোথাও ঘুরতে যাওয়ার হিড়িক উঠলেই প্রথমে দিঘার (Digha) কথা মাথায় আসে। এই দিঘা ভ্রমণপ্রিয় বাঙালির কাছে একটা আলাদাই ইমোশনের জায়গা। প্রিয়জন হোক বা পরিবারের সঙ্গে কয়েকটা দিন আনন্দ, হই হুল্লোড় করে কাটাতে সকলেই কমবেশি এই দিঘা ঘুরতে যেতে চান।

তবে এবার থেকে এই দিঘা ভ্রমণ একটু অন্যরকম হতে চলেছে বৈকি। আমূল বদলে যেতে চলেছে নিয়ম। আপনিও কি সাম্প্রতিক সময়ে দিঘা ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন? তাহলে আজকের এই প্ৰতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। বিশেষ করে আপনিও যদি দিঘার কোনো হোটেলে বুকিং করবেন ভাবছেন অথবা বুকিং করে ফেলেছেন সেক্ষেত্রে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

   

মূলত আগামী দিনে হোটেল বুকিং-এর ক্ষেত্রে দিঘায় ঘুরতে যাওয়া পর্যটকদের কোনোরকম সমস্যা না হয় তার জন্য নিয়মে বড় পরিবর্তন এনেছেন হোটেলের মালিকরা। এখন নিশ্চিয়ই ভাবছেন যে নিয়মে কী কী পরিবর্তন আনা হয়েছে? দিঘার হোটেল মালিক সংগঠনদের ইঙ্গিত অনুযায়ী, কোনওভাবেই যাতে পর্যটকদের কোনও সমস্যা না হয় সেজন্য হোটেল বুকিং এজেন্টদের ক্ষেত্রে একটি নির্দিষ্ট পরিচয়পত্র রাখার ভাবনা চিন্তা করা হচ্ছে। হ্যাঁ ঠিকই শুনেছেন।

সম্প্রতি সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বড় বার্তা দিয়েছেন দিঘা হোটেল ব্যবসায়ী সমিতির যুগ্ম সম্পাদক বিপ্রদাস চট্টোপাধ্যায়। সৈকতে ধর্ষণের অভিযোগ প্রসঙ্গ টেনে বলেন, ‘এই ধরনের ঘটনার সঙ্গে যুক্ত ব্যক্তিদের কড়া শাস্তির দাবি জানাচ্ছি। আগামীদিনে প্রশাসনের সঙ্গে কথা বলে হোটেল বুকিংয়ের সঙ্গে যুক্ত এজেন্টদের জন্য যদি একটি নির্দিষ্ট পরিচয়পত্রের ব্যবস্থা করা যায় সেই চেষ্টা করছি। আগত পর্যটকরা যাতে কোনও সমস্যায় না পড়েন সেই জন্য আমাদের তরফ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

digha sa

আগামী দিনে কোনোরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে দিঘার হোটেল বুকিংয়ের ক্ষেত্রে যে এজেন্টরা রয়েছে তাঁদের জন্য একটি নির্দিষ্ট পরিচয়পত্র বা আইডেনটিটি কার্ডের ব্যবস্থা করার কথা বলা হচ্ছে।

সম্পর্কিত খবর