খরচ একদম কম! এবার পেট্রোল, ইথানলে ছুটবে পালসার বাইক! বড়সড় ঘোষণা Bajaj-র

ভারতের (India) শীর্ষ স্থানীয় টু-হুইলার (Motorcycle) প্রস্তুতকারক বাজাজ অটো (Bajaj Auto) সম্প্রতি ভারত মোবিলিটি এক্সপো ২০২৪-এ তার একাধিক পণ্য চালু করেছে। বাইক প্রেমীদের উৎসাহের কেন্দ্রে ছিল পালসার এনএস ১৬০ (Bajaj Pulsar NS160) ফ্লেক্স এবং ডমিনার ই ২৭.৫ (Dominar 400 E27.5), উভয়ই তাদের স্ট্যান্ডার্ড মডেলগুলির তুলনায় আরও উন্নত ফিচার নিয়ে প্রকাশ্যে এসেছে। এবার এই দুই বাইক অফিসিয়ালি রাস্তায় নামানোর অপেক্ষায় রয়েছে।

বাজাজ পালসার (Bajaj Pulsar) এনএস ১৬০ এবং ডোমিনারকে ইথানল-মিশ্রিত পেট্রোলে চালানোর জন্য আপগ্রেড করেছে, যা গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করেছে। পালসার এনএস ১৬০ ফ্লেক্সের এক্সক্লুসিভ ইথানল-মিশ্রিত জ্বালানি কেমন পারফর্ম করবে সেটা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না।

   

একই সময়ে, ডোমিনার ই ২৭.৫, ২৭.৫ শতাংশ ইথানল-পেট্রোল মিশ্রণে চালানোর জন্য ডিজাইন করা হয়েছে। এটি এমন একটি প্রযুক্তি যা ইতিমধ্যে ব্রাজিল সহ ৩৫ টিরও বেশি দেশে গ্রহণ করা হয়েছে। এই ফ্লেক্স ফুয়েল মডেলগুলি তাদের ঐতিহ্যবাহী মডেলগুলির অনুরূপ, যা ভারতীয় বাজারে খুব জনপ্রিয়।

পালসার এনএস ১৬০ এর বর্তমান দাম ১.৩৭ লক্ষ টাকা এবং ডমিনার ৪০০ এর দাম ২.৩০ লক্ষ টাকা (এক্স-শোরুম)। ফ্লেক্স-ফুয়েল আপডেট ছাড়াও বাজাজ অটো চেতক বৈদ্যুতিক স্কুটারও প্রদর্শন করেছে, যা বৈদ্যুতিক বহনের বিভাগে ব্র্যান্ডের উপস্থিতি প্রদর্শন করে। এছাড়াও, বাজাজ এক্সপোতে সিএনজি এবং বৈদ্যুতিক থ্রি-হুইলার প্রদর্শনের মাধ্যমে কোম্পানি তাদের ব্যবসায়িক ধারণাকে আরও স্পষ্ট করে তুলে ধরেছে।

bajaj

বাজাজ অটো লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর রাকেশ শর্মা এক্সপো সম্পর্কে উচ্ছ্বাস প্রকাশ করে গ্রাহক, নীতি নির্ধারক, বিক্রেতা এবং সহকর্মী সহ প্রত্যেককে ধন্যবাদ জানিয়েছে। তিনি বাজাজ অটোর এই সকল প্রয়াসকে আগামী দিনের পথ হিসেবেও বিবেচনা করছেন। তিনি বলেন, “৯০টিরও বেশি দেশে গ্রাহকদের কাছে প্রযুক্তি এবং উৎপাদন ক্ষমতা পৌঁছে যাওয়ায় বাজাজ অটো অটোমোটিভ শিল্পের পরিবর্তিত সময়ের সাথে বিকশিত হচ্ছে।”

সম্পর্কিত খবর